একুশের নির্বাচন থেকেই চব্বিশে দিল্লি দখলের ঘুঁটি সাজাচ্ছেন মমতা

0

কলকাতা: বঙ্গ বিধানসভা নিয়ে ব্যস্ত থাকলেও আসন্ন লোকসভা নির্বাচন যে তৃণমূল সুপ্রিমোর পাখির চোখ তা বুঝিয়ে দিচ্ছেন প্রতিটা পদে। প্রথমে চিঠি লিখে দেশের সমস্ত অবিজেপি নেতাদের একজোট হওয়ার ডাক। তারপর চব্বিশের লোকসভায় নরেন্দ্র মোদীকে বারাণাসীতে লড়াই করার খোলাখুলি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে বঙ্গ বিধানসভা নির্বাচনে একধিক রাজনৈতিক দল লড়ার কথা জানালেন শেষ পর্যন্ত পিছিয়ে এসে মুখ্যমন্ত্রী পাসে এসে দাঁড়িয়েছেন। যা চব্বিশের লোকসভা নির্বাচনের নিরিখে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। সেই তালিকায় রয়েছে উদ্ধব ঠাকরের শিবসেনা, কেজরিওয়ালের আম আদমি পার্টি, তেজস্বী যাদবের আরজেডি, আখলিশে যাদবের সমাজবাদী পার্টি, ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন নিজে এসে মুখ্যমন্ত্রীর হয়ে প্রচার করে গিয়েছেন। সোমবার নির্বাচনী প্রচারে হুগলির চুঁচুড়া ও চণ্ডীতলার সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘দুপায়ে দিল্লী’ জয় করার রীতিমত হুশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বঙ্গ নির্বাচনে তৃণমূলের সরকারের নিশ্চিত জয় নিয়ে প্রত্যয়ী মমতা এটি বলেন, “এক পায়ে বাংলা জয় করব, দু’পায়ে দিল্লি।”

তাই একুশের বিধানসভা থেকেই চব্বিশের লোকসভার ঘুঁটি সাজানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছেন। তা একদিনের জনসভা থেকে স্পষ্ট। আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, “আমি যেখানে দাঁড়াবো, সেখানেই জিতব।” এদিন বিজেপিকে দিল্লি থেকে সরানোর ডাক দেন মমতা। বলেন, “এক পায়ে বাংলা জয় করব, দু’পায়ে দিল্লি। বিজেপিকে বাংলা ও দিল্লি থেকে সরানো তৃণমূলই একমাত্র ভরসা।” নেত্রীর এই মন্তব্যেই স্পষ্ট যে, দিল্লির মসনদ দখলের লক্ষ্যে এগোচ্ছে তৃণমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here