কয়লা কাণ্ড নিয়ে বিস্ফোরক টুইট অভিষেকের, অস্বস্তিতে গেরুয়া শিবির

0

কলকাতাঃ বঙ্গ জুড়ে চলছে একুশের মহাযুদ্ধ। নির্বাচনের মধ্যেই কয়লা পাচার ও গড়ু পাচার নিয়ে একের পর এক তথ্য সামনে এসেছে। কেন্দ্র-রাজ্য উভয়ের মধ্যে অভিযোগ-পাল্টা অভিযোগ চলে আসছে বেশ কিছুদিন ধরেই। এবার কয়লা কাণ্ড নিয়ে সরাসরি কেন্দ্র সরকারের ওপর তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিজের টুইটার হ্যান্ডেলে অভিষেক লেখেন, “সমস্ত কয়লা খনির দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকার আর তা রক্ষা করার দায়িত্ব রয়েছে কেন্দ্রীয় এজেন্সিগুলির উপর। যদি বিজেপি নেতারা মনে করেন, কয়লা খনি থেকে তৃণমূল নেতারা বেআইনিভাবে টাকা পেয়েছেন, তাহলে যারা জাতীয় সম্পত্তি রক্ষা করতে ব্যর্থ হচ্ছেন কেন্দ্র তাঁদের বিরুদ্ধে তদন্ত করছেন না কেন?” বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, “‘এটা অত্যন্ত হাস্যকর যে কয়লা মন্ত্রক ও স্বরাষ্ট্র মন্ত্রক তাঁদের নিজেদের বস- দের নির্দেশ না শুনে তৃণমূল নেতাদের কথা শুনছেন। তোমরা কাদেরকে বোকা বানাচ্ছ।”

অর্থাৎ যদি কয়লা পাচার হয়েই থাকে, তবে সে দায় যে কেন্দ্রেরও রয়েছে সে কথাই বিজেপিকে স্মরণ করিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, গরু ও কয়লা কাণ্ডে টাকার ভাগ অভিষেক বন্দোপাধ্যায়ের কাছে যেত বলে অভিযোগ করেছে বিজেপি। রবিবারই শুভেন্দু অধিকারী দাবি করেছেন, কয়লা দুর্নীতি থেকে ৯০০ কোটি টাকা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে। সেই আক্রমণের পরেই এবার বিজেপিকে পালটা চাপ দিলেন যুব তৃণমূল সভাপতি। এ বিষয়ে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে ব্রাত্য বসু বলেন, “বিজেপি বলছে তৃণমূল নাকি ৯০০ কোটি টাকা নিয়েছে। তাহলে কত কোটি টাকা কয়লা মন্ত্রী নিয়েছেন?” ‘এই অভিযোগের ভিত্তিতে কয়লা মন্ত্রীর পদত্যাগ করা উচিৎ’ বলেও মন্তব্য করেছেন ব্রাত্য বসু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here