বারাসাতের পর স্বরূপনগরেও বাতিল মমতার সভা

0

কলকাতাঃ একুশের নির্বাচনে পাখির চোখ বাংলা।জখম পা নিয়ে হুইলচেয়ারে বসেই একের পর এক জনসভা করে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একেকদিনে চার জায়গায় সেরে ফেলছেন নির্বাচনী প্রচার। পঞ্চম দফা ভোটের আগে উত্তর ২৪ পরগনার ৩ কেন্দ্র – স্বরূপনগর, বসিরহাট, দমদম এবং নদিয়ার রানাঘাটে দলীয় প্রার্থীদের হয়ে প্রচারের কর্মসূচি ছিল তাঁর। কিন্তু সকালে জানা যায়, স্বরূপনগরে মাঠ পাওয়া যায়নি বলে মমতার সভাটি বাতিল হচ্ছে।

তার আগে আবার বারাসতের সভাও বাতিল হয়েছে। আজ বারাসাতে স্টেডিয়ামে জনসভা করার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু আজই বারাসাতের কাছারি মাঠে জনসভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই দলের কর্মীদের আনাগোনাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলার সৃষ্টি হতে পারে, এর সঙ্গে প্রধানমন্ত্রীর নিরাপত্তা প্রটোকলের কারণে বারাসাতে মুখ্যমন্ত্রীর সভা বাতিল করে দিয়েছে প্রসাশন। ফলে সোমবার তিন জায়গা অর্থাৎ বসিরহাট, রানাঘাট এবং দমদমে প্রার্থীদের হয়ে জনসভা করবেন তৃণমূল নেত্রী।

সোমবার স্বরূপনগরের তৃণমূল প্রার্থী বীণা মণ্ডলের হয়ে প্রচারে যাওয়ার কথা ছিল তৃণমূল সুপ্রিমোর। তবে সূত্রের খবর, জনসভার জন্য মাঠ পাওয়া যায়নি। তাই বাতিল করা হয়েছে তাঁর প্রচার কর্মসূচি। জরুরি ভিত্তিতে রবিবার রাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন দলের প্রার্থী বীণা মণ্ডল নিজে। এর আগে বারাসতের সভাও বাতিল হয়েছিল। তার বদলে স্বরূপনগর সভা করার কথা ছিল মমতার। কিন্তু সেটিও ফের বাতিল হয়েছে।

আগামী ১৭ তারিখ দমদম ও রানাঘাটের বিধানসভা কেন্দ্রগুলিতে ভোট। তার আগে সোমবারই এই দুই জায়গায় নির্বাচনী প্রচার সারছেন তৃণমূল সুপ্রিমো। স্বরূপনগর এবং বসিরহাটে ২২ তারিখ ষষ্ঠ দফায় ভোট। নির্বাচন কমিশনের নতুন নিয়ম অনুযায়ী, ভোটের দিনের ৭২ ঘণ্টা আগেই বন্ধ করে দিতে হবে নির্বাচনী প্রচার। সেকারণে সোমবার স্বরূপনগরে মমতার সভা বাতিল হওয়ার পর নতুন দিনক্ষণ ঠিক করা হবে দলের তরফে।