টি-২০ বিশ্বকাপে সুযোগ পাওয়া বাংলার রিচাকে শুভেচ্ছা রাজ্যের ক্রীড়ামন্ত্রীর

0

শিলিগুড়ি: ২০২০ সালের অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের জন্য রবিবার ভারতীয় মহিলা দলের ১৫ জন সদস্যের নাম ঘোষণা করেছে বিসিসিআই। সেই দলে সুযোগ পেলেন বাংলার ব্যাটসওম্যান রিচা ঘোষ। শিলিগুড়ির মেয়ে রিচার বয়স মাত্র ১৬ বছর। বিশ্বকাপ দলে রিচার সুযোগ পাওয়ার পর রাজ্যের মাননীয় ক্রীড়ামন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস তাঁকে ফোন করে অভিনন্দন জানান।

রিচার সাফল্যের কামনা করেন তিনি। সোমবার সকালেই রিচা শিলিগুড়ি গিয়েছেন, দুই-তিন দিন পর ফিরে এসে রিচা অরূপ বিশ্বাসের সঙ্গে স্বাক্ষাত করবেন বলে জানিয়েছেন। বাংলার রিচাকে দলে নেওয়া হল সাম্প্রতিক মহিলা চ্যালেঞ্জার ট্রফিতে তাঁর ভালো ব্যাটিংয়ের জন্য। একটি ম্যাচে তিনি চারটি বাউন্ডারি এবং একটি ছক্কার সাহায্যে ২৬ বলে ৩৬ রান করেছিলেন।

সম্প্রতি মাধ্যমিক পরীক্ষাতে মন দিচ্ছেন না তিনি। ফেব্রুয়ারিতে মাধ্যমিক চলাকালীনই অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন রিচা। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে এখনও অভিষেক করেননি রিচা। তার আগেই সুযোগ পেলেন বিশ্বকাপ দলে। এই শিলিগুড়ি থেকেই উঠে এসেছেন সাম্প্রতিক কালে ভারতের টেস্ট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ঋদ্ধিমান সাহা।

উইকেট-কিপার ব্যাটসম্যান ঋদ্ধি পরিচিত ‘সুপারম্যান’ হিসেবে। উইকেটের পিছনে দাঁড়িয়ে একাধিক কঠিন সব ক্যাচ ধরেন তিনি। শিলিগুড়ির মহাজাতি অ্যাথলেটিক ক্লাবে থেকে নিজের ক্রিকেট জীবন শুরু করেন রিচা। তাঁর প্রদর্শনের উপর ভিত্তি করে বাংলার অনুর্দ্ধ-১৯ দল চ্যাম্পিয়ন হয়। এরপর তিনি বাংলার সিনিয়র দলের হয়েও ভালো খেলেছেন। তবে ঋদ্ধির মতোই রিচা ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে নিতে পারবেন কিনা তা অবশ্য সময়ই বলে দেবে।

টি-২০ বিশ্বকাপের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভর্মা, জেমিমাহ রদ্রিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, ভেদা কৃষ্ণমূর্তি, রিচা ঘোষ, তানিয়া ভাটিয়া, পুনম যাদব, রাধা যাদব, রাজেশ্বরী গায়কওয়াড, শিখা পান্ডে, পূজা ভস্ত্রাকর, অরুন্ধতী রেড্ডি।