আবারও ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি ওয়েন রুনি

0

ডার্বিশায়ার: প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে খেলা একজন খেলোয়াড়ের সবথেকে কঠিন পরীক্ষা। যে ক্লাবে দীর্ঘসময় ধরে সাফল্যের সাথে খেলে এসেছে, সেই ক্লাবের বিরুদ্ধে মাঠে নেমে গোল করাটা একজন ফুটবলারের কাছে কতটা কঠিন হতে পারে, তার উদাহরণ রয়েছে অসংখ্য। আর এবার সেই কঠিন পরীক্ষায় পড়তে চলেছেন ওয়েন রুনি। এফএ কাপের পঞ্চম রাউন্ডে ওয়েন রুনির ডার্বি কাউন্টি লড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে, যেখানে দীর্ঘ ১৩ বছরের বর্ণময় সময় কাটিয়েছেন তিনি।

মঙ্গলবার এফএ কাপের চতুর্থ রাউন্ডের রিপ্লে ম্যাচে চতুর্থ ডিভিশনের ক্লাব নর্দ্যাম্পটন টাউনকে হারায় ডার্বি কাউন্টি। আর এর ফলে আগামী মাসে পঞ্চম রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচে অধিনায়ক ওয়েন রুনি নামবেন বলে জানিয়ে দিয়েছেন ডার্বির কোচ ফিলিপ কোকু।

সাংবাদিক সম্মেলনে কোকু বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরে এসে আমাদের সাথে যুক্ত হয়েছে এবং এখন তাকে তার পুরোনো ক্লাবে খেলতে হবে যেখানে তার দুর্দান্ত একটি কেরিয়ার ছিল। এটি সত্যিই স্পেশাল, আমি জানি রুনিও তৈরি থাকবে। “

২০১৮ সালে রুনি যখন এভার্টনে খেলতেন তখন শেষবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলেছিলেন, ফলে এই অভিজ্ঞতা তার কাছে নতুন নয়। দ্বিতীয় ডিভিশনের ক্লাব ডার্বি কাউন্টির হয়ে বেশ ভালোই খেলছেন রুনি। এবার ইংল্যান্ডের অন্যতম বড় ক্লাবের বিরুদ্ধে তার দলকে জয় উপহার দিতে পারবেন তিনি, অপেক্ষা তারই।