লোগো বদলে ভাগ্য বদলের চেষ্টা আরসিবির

0

বেঙ্গালুরু: দীর্ঘদিন ধরেই জল্পনা ছিল তুঙ্গে, আইপিএল-এর অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম পরিবর্তন নিয়ে ক্রিকেটপ্রেমীরা উদগ্রীব ছিলেন। কয়েকদিন আগে আরসিবি নিজেদের সমস্ত সোশ্যাল অ্যাকাউন্ট থেকে নিজেদের প্রোফাইল পিকচার উড়িয়ে দিয়ে ঘোষণা করে, ১৪ ফেব্রুয়ারি আসতে চলেছে বড়সড় চমক। কিন্তু সেই বহু অপেক্ষার চমকটা প্রত্যাশামত হলোনা। পরিবর্তিত হল কেবলমাত্র লোগোর কিছু অংশ।

শুক্রবার নিজেদের টুইটারে এই নতুন লোগোটির উন্মোচন করে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ক্যাপশনে লেখা, “নয়া দশক, নয়া আরসিবি”

এই বিষয়ে আরসিবির চেয়ারম্যান সঞ্জীব চুড়িওয়ালা বলেন, “লোগোর উপাদানগুলি একটি অঙ্গীকার সেই সকল সমর্থকদের জন্য যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মূল চালিকা শক্তি। আমরা বিশ্বাস করি ক্লাবের পরিচয়ের একটি পরিবর্তন প্রয়োজন ছিল, আর তাই আমরা একটি ছোট ভিডিওর মাধ্যমে নতুন লোগো উন্মোচন করলাম।”

যদিও লোগো বদলে হয়ত এই ত্রয়োদশ মরশুমে আইপিএল জিততে পারে বিরাট কোহলিরা। কারণ ২০১১ সালে যখন কলকাতা নাইট রাইডার্স তাদের লোগো পরিবর্তন করে, সেই বছর থেকে দুর্দান্ত পারফর্ম করেছিল তারা। আর ২০১২ সালেই তারা প্রথমবারের জন্য বিজয়ী হয়েছিল।

এর আগে বেশ কিছু গুঞ্জন উঠেছিল নাম পরিবর্তন নিয়ে। দলের মূল স্পন্সর হিসেবে মুথুট ফিনকর্প যোগ দেওয়ায় নাম ও জার্সি পরিবর্তিত হতে পারে বলেই ধারণা এসেছিল। পাশাপাশি ‘ব্যাঙ্গালোর’ থেকে ‘বেঙ্গালুরু’ হওয়ারও সম্ভাবনা ছিল প্রবল। কিন্তু শেষ অবধি বদলাল কেবল লোগোই।