“মোহনবাগানের ঐতিহ্য বজায় রাখলে লাভ হবে এটিকেরই”, দাবি বাইচুংয়ের

0

কলকাতা : আগামী মরশুমে এক নয়া সত্ত্বা বিশিষ্ট ফ্র‍্যাঞ্চাইজি হিসেবে খেলবে এটিকে-মোহনবাগান। তবে ভারতীয় ফুটবল মহলে প্রশ্ন উঠেই যাচ্ছে, এই সংযুক্তিকরণের ফলে আদতে লাভ হল কাদের? এই বিষয়ে এবার মতামত দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া। তিনি মনে করেন, মোহনবাগানের ঐতিহ্য বজায় রাখলে আদতে লাভ হবে এটিকেরই।

আইএসএল এর ইনস্টাগ্রাম লাইভ চ্যাটে বাইচুং বলেন, “তিনটে আইএসএল জিতে এখন এটিকের একটি নিজস্ব ব্র‍্যান্ড তৈরি হয়েছে। মোহনবাগানের সাথে সংযুক্তিকরণের ফলে এটিকে গোটা দেশজুড়ে একটি বড় সমর্থকদের শক্তি পাচ্ছে। আর এই জিনিসটিকে ধরে রাখা উচিত। আমার মনে হয় এই নয়া সত্ত্বা বিশিষ্ট ফ্র‍্যাঞ্চাইজির নাম হবে মোহনবাগান-এটিকে। মোহনবাগানের জার্সির রঙ আর লোগো রেখে দিলে আদতে কিন্তু এটিকেরই বড় লাভ।”

পাশাপাশি এই সংযুক্তিকরণে অত্যন্ত খুশি প্রাক্তন বাগান স্ট্রাইকার। বাইচুং বলেন, “এই সংযুক্তিকরণ খুবই প্রাসঙ্গিক। আইএসএল-এর দ্বিতীয় মরশুমে আমি সঞ্জীব গোয়েঙ্কাকে উপদেশ দিয়েছিলাম এই সংযুক্তিকরণের ব্যাপারে, কিন্তু সেইসময় তা হয়নি। আমি খুবই সবশেষে এই সংযুক্তিকরণ হওয়ায়। এটিকের পক্ষে কঠিন হয়ে দাড়িয়েছিল সমর্থকদের মাঠে টেনে আনার বিষয়ে।”