বাড়িতে পঙ্গপালের হানা, সতর্ক বার্তা বীরুর

0

নয়াদিল্লি: শনিবার দিল্লি বিমানবন্দরের নিকটে পঙ্গপালের উপদ্রবে নাজেহাল সকলেই। পালগ্রাম বিহারের সেক্টর -৫ সহ গুরুগ্রাম জেলার একাধিক জায়গায় পঙ্গপাল দেখা গিয়েছে। সাম্প্রতিক বছরগুলির মধ্যে ভারত তার সবচেয়ে বেশি পঙ্গপাল আক্রমণ মোকাবিলা করছে। এবার পঙ্গপালের হানা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগের বাড়িতে। দিল্লি-এনসিআর এলাকায় বীরুর বাড়ির আশেপাশে লক্ষাধিক পঙ্গপাল হানা দিয়েছে।

দিল্লির ছত্রপুর এলাকাতে মানুষকে বাড়ির জানলা দরজা সব সময় বন্ধ করে রাখতে হচ্ছে। দিল্লি এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি) গুরুগ্রাম-দ্বারকা এক্সপ্রেসওয়ের পাশের অঞ্চলে বিমানবন্দরের নিকটে পঙ্গপালের উপদ্রব দেখে সমস্ত বিমান সংস্থার চালকদের বিমান অবতরণের সময় ও অবতরণের প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য একটি দল গঠন করা হয়েছে।

প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে ভারতে পৌঁছে যাওয়া পঙ্গপালের দলগুলি ইতিমধ্যেই রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা এবং মধ্য প্রদেশে এক মাসেরও বেশি সময় ধরে ফসলের ক্ষতি করছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারদের কাছাকাছি পঙ্গপালের উপস্থিতি সম্পর্কে অবগত হওয়ার পরে অবিলম্বে সমস্ত আগত এবং ছেড়ে যাওয়া বিমানকে অবহিত করতে হবে। বিমান চলাচলের নিয়ন্ত্রক বিমান সংস্থাটিকে যতটা সম্ভব পঙ্গপাল আক্রমণে বিমান চালনা না করার আহ্বান জানিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here