“পার্লামেন্টের কারোর খেলাধূলা বিষয়ে কোনও জ্ঞান নেই”, স্পষ্ট বার্তা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুর

0

নয়াদিল্লি : খেলাধূলা বলতে ভারতীয়রা শুধুই ক্রিকেট বোঝেন, এই ধারণা ভূল। ক্রিকেট ছাড়াও ফুটবলটা ইদানিং তারা চর্চা করছে। কিছুটা টেনিস আর ব্যাডমিন্টনেও নজর রয়েছে ভারতবাসীদের। এছাড়া আরও একাধিক ক্রীড়া রয়েছে এবং তাতে ভারতীয় অ্যাথলিটরা দেশের নাম উজ্জ্বল করছে সেই বিষয়ে ভ্রুক্ষেপ নেই কারোর। আর এটি শুধু সাধারণ স্তরে নয়, প্রশাসনিক স্তরেও এই জ্ঞানের খামতি রয়েছে। আর তাইই স্পষ্ট করে দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

এক বাক্যে তিনি স্বীকার করে নিলেন, দেশের সর্বোচ্চ স্থান অর্থাৎ লোকসভা ও রাজ্যসভায় কারোরই ক্রীড়া সম্বন্ধে পর্যাপ্ত জ্ঞান নেই। শনিবার ইএলএমএস স্পোর্টস ফাউন্ডেশন এবং অভিনব বিন্দ্রা ফাউন্ডেশন দ্বারা প্রস্তুত হাই পারফর্মেন্স লিডারশিপ প্রোগ্রামের অনলাইন উদ্বোধনে এই কড়া সত্যটি স্বীকার করলেন কিরেন রিজিজু।

“ভারতীয় সমাজে খেলাধূলার প্রতি জ্ঞান খুবই কম। আমি আমার সহকর্মীদের ছোট করতে চাইছি না, কিন্তু পার্লামেন্টেও কোনও জ্ঞান নেই।” আপশোষের সুরে বললেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

“সবাই শুধু ক্রিকেট জানে, ইংরেজরা আমাদের মাথায় এটি ঢুকিয়ে দিয়েছে। তারা ঐ খেলাটি খেলত আর আমাদের হারাতে হত। কিন্তু সেটি ছাড়া, আর কোনও জ্ঞান নেই, প্রত্যেকের শুধু সোনার পদক চাই।”, বার্তা কিরেন রিজিজুর।