দুটি বড় সাইনিংয়ের পথে ম্যানচেস্টার সিটি, নতুন টার্গেটের লক্ষ্যে রেড ডেভিলস

0

ম্যানচেস্টার : ঘরোয়া ফুটবল ছেড়ে এবার ইউরোপের লড়াইয়ে নামতে চলেছে ম্যানচেস্টার সিটি। আগামী মরশুমের জন্য যাবতীয় নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর নিজেদের তারকাখচিত দলকে আরও শক্তিশালী করতে এবার দুটি বড় সাইনিং করতে চলেছে পেপ গুয়ারদিওলার দল।

চলতি মরশুম শেষে দল ছাড়তে চলেছে ম্যান সিটির তারকা মিডফিল্ডার দাভিদ সিলভা। কিন্তু যাওয়ার আগে নিজের প্রিয় দলকে বিশেষ উপহার দিয়ে গেলেন। কার্যত নিজ উদ্যোগে ভ্যালেন্সিয়ার স্প্যানিশ উইঙ্গার ফেরান টোরেসকে বুঝিয়ে-শুনিয়ে ম্যান সিটিতে নিয়ে আনতে চলেছেন সিলভা। আপাতত ভ্যালেন্সিয়ার সাথে যাবতীয় বোঝাপড়া করে নিয়েছে সিটি। বোনাস সহ ২৪.৫ মিলিয়ন ইউরোতে আগামী ৫ বছরের জন্য ২০ বছরের এই তরুণ উইঙ্গারকে দলে আনতে চলেছেন পেপ।

ফেরান টোরেস

যদিও ফেরানকে চেয়েছিল পড়শি ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও। জ্যাডন স্যাঞ্চো না এলে সেক্ষেত্রে ব্যাকআপ হিসেবে ফেরানের কথা মাথায় থাকলেও ইউনাইটেডকে বাজিমাত করল সিটি। এবারের লা লিগায় ৩৪টি ম্যাচে ৪টি গোল এবং ৫টি অ্যাসিস্ট করেছেন ফেরান।

এদিকে নিজেদের রক্ষণের সমস্যা মেটাতে এবার সিটির নতুন লক্ষ্য এফসি বোর্নমাউথের ন্যাথান একে। নেদারল্যান্ডসের এই ডিফেন্ডারকে নিতে ৪১ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি ম্যান সিটি। আর সেই অর্থে রাজি প্রিমিয়ার লিগের এই দল। এবার শুধু একের সাথে ক্লাবের ব্যক্তিগত বোঝাপড়ারই বাকি। যদিও একটি বিষয়ে এখনও জটিলতা রয়েছে। ২০১৭ সালে চেলসি থেকে বোর্নমাউথ যখন একে-কে কেনে, তখন চুক্তিতে ছিল যে পরবর্তী সময়ে কোনও দল এই ডিফেন্ডারকে কিনতে চাইলে চেলসি ইচ্ছুক হলে তাকে একই দামে সই করতে পারে। এর ফলে বোর্নমাউথ কার্যত প্রতিজ্ঞাবদ্ধ এই বিষয়টিকে চেলসিকে জানাতে।

নাথান একে

যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের লক্ষ্য ছিল নাথান একেকে সই করার, কিন্তু এর ফলে এবার তারা নিজেদের টার্গেট করেছে নাপোলির তারকা ডিফেন্ডার কালিদৌ কৌলিবালিকে। আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করতে পারেনি নাপোলি। এর ফলে কৌলিবালি হয়ত ছাড়তে পারেন ইতালি। সেক্ষেত্রে ইউনাইটেড মুখিয়ে থাকবে কৌলিবালির গতিবিধির উপর।

কৌলিবালি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here