শোকার্ত ময়দান! প্রয়াত সৌরভের ছোটোবেলার কোচ অশোক মুস্তাফি

0

কলকাতা: ২০২০ সালের যেন খারাপ খবর এসেই চলেছে। বাংলা্র প্রাক্তন ক্রিকেটার এবং ময়দানের খ্যাতিমান কোচ অশোক মুস্তাফি বৃহস্পতিবার প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সুস্থ হয়ে কয়েকদিন আগে বাড়িতে ফিরে আসলেও জীবনের লড়াইয়ে হার মানলেন মুস্তাফি স্যার। তিনি ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়েরও ছোটোবেলার কোচ ছিলেন।

মুস্তাফি স্যার বাংলার ক্রিকেটারদের এমন একটি স্ট্রিং প্রশিক্ষক দিয়েছিলেন যারা পরবর্তীতে শীর্ষস্থানীয় ক্রিকেটার হয়েছিলেন। বিএনআর ক্লাবের হয়ে দীর্ঘদিন ক্রিকেট খেলেন অশোক মুস্তাফি। তিনি বাংলার হয়ে দুটি ম্যাচ খেললেও কোচ হিসেবেই বেশি খ্যাতি অর্জন করেছিলেন। তাঁর দুখীরাম ক্রিকেট কোচিং সেন্টারেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেট খেলা শুরু।

মুস্তাফি স্যারের মৃত্যুতে শোকাহত ময়দান। বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি অভিষেক ডালমিয়া শোকপ্রকাশ করে বলেছেন, “আশোক মুস্তাফি স্যারের মৃত্যুতে আমি হতবাক ও দুঃখিত। ক্রিকেটে বিশেষত কেরিয়ার গড়ার ক্ষেত্রে তাঁর অবদান চিরকাল স্মরনীয় হয়ে থাকবে। তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। তাঁর জন্য প্রার্থনা ও আত্মার শান্তি কামনা করি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here