আইপিএল শুরুর আগেই করোনার থাবা! আক্রান্ত রাজস্থান রয়্যালস ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক

0

মুম্বই: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলে ঢাকে কাঠি। শুরু হয়ে গিয়েছি প্রস্তুতি। এর মধ্যে ঘটল বিপত্তি। বহু প্রতীক্ষিত এই বছর আইপিএল শুরুর আগেই রাজস্থান রয়্যালস শিবিরে করোনার থাবা। করোনা আক্রান্ত হলেন রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ দিশান্ত ইয়াগনিক। সেই কারণেই শুরু হয়েছে উদ্বেগ এবং প্রশ্ন উঠেছে এত ঝুঁকি নিয়েও কি আয়োজন করা উচিত আইপিএল।

ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়েছে, “ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের নিরাপত্তার বিষয়ে প্রতি মুহূর্তে জোর দেওয়া হচ্ছে। এই নিয়ে কোনও আপোষ নয়। দলের ফিল্ডিং কোচ ইয়াগনিক এই মুহূর্তে উদয়পুরে চিকিৎসকদের পরামর্শে রয়েছেন। হাসপাতালে ভর্তি হয়ে তাঁকে ১৪ দিনের কোরারেন্টাইন থাকতে বলা হয়েছে।” সংযুক্ত আরব আমিরশাহির তিনটি শহর দুবাই, শারজাহ এবং আবুধাবি জুড়ে আইপিএল ২০২০ অনুষ্ঠিত হবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত।

সংযুক্ত আরব আমিরশাহি বিসিসিআইয়ের কাছ থেকে আনুষ্ঠানিক ছাড়পত্রের অপেক্ষায় ছিল ২০২০ সালের আইপিএল আয়োজনের পুরো প্রস্তুতি শুরু করতে। এই দ্বিতীয়বারের মতো সংযুক্ত আরব আমিরশাহি আইপিএল হোস্ট করবে। তবে এই করোনা আবহে বিসিসিআই একটি পরিকল্পনা তৈরি করেছিল। সেই পরিকল্পনা মাফিক বায়ো সিকিওর বুদবুদ অত্যাবশকীয়। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নিজস্ব বুদবুদ তৈরি করতে হবে যেখানে দলটি কেবল তাদের বাস্তুতন্ত্রের সীমিত সংখ্যক লোকের সাথে আলাপচারিতা করবে বা বিসিসিআই কর্তৃক তাদেরকে বরাদ্দ দেওয়া হবে।