আইলিগের তালিকায় নাম থাকলেও চিন্তার কারণ নেই ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য

0

কলকাতা : গত বুধবার ২০২০-২১ মরশুমের আইলিগের নতুন দল হিসেবে উন্মোচিত হয় দিল্লির সুদেভা এফসি। আর এই ঘোষণা করতে গিয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন নিজেদের বিবৃতিতে জানায়, আগামী মরশুমের আইলিগ ১২ দলের হতে চলেছে। আর সেই নিয়ে কার্যত হাল ছেড়ে দিয়েছিলেন লাল-হলুদ সমর্থকরা। কিন্তু এতে আশাহত হওয়ার কিছুই নেই।

এখনও অবধি এফএসডিএল-এর কাছে আইএসএল খেলার সরকারিভাবে আবেদনই করেনি ইস্টবেঙ্গল। তার উপর সরকারিভাবে জার্সির ডিজাইনও পাঠায়নি লাল-হলুদ কর্তারা। এর ফলে এখনও ফেডারেশনের তথ্য অনুযায়ী, আইলিগের দল হিসেবেই রেজিস্টার্ড রয়েছে ইস্টবেঙ্গল। আর তার জেরেই ফেডারেশন আইলিগের দলের সংখ্যা ১২ বলেছে। যেদিন এফএসডিএল-এর তরফে আইএসএল-এর জন্য রেজিস্টার্ড হবে ইস্টবেঙ্গল, সেদিন আইলিগ থেকে তারা সরে যাবে, যেমনটা হয়েছে মোহনবাগানের ক্ষেত্রে।

আপাতত ক্লাব কর্তাদের সাথে এফএসডিএল-এর যা আলোচনা চলছে, যা কার্যকলাপ চলছে, সমস্তই ব্যক্তিগত স্তরে। এমনকি ব্যক্তিগত উদ্যোগেই জার্সির ডিজাইন পাঠিয়ে দিয়েছে এফএসডিএল। এছাড়া দিন কয়েক আগে গোয়াতে এফএসডিএল-এর প্রতিনিধি দল সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়েছিলেন। সেখানে ১০ দলের জন্য হোটেলের ব্যবস্থাপনা দেখা হলেও সূত্রের খবর, আরও কিছু অতিরিক্ত ঘরেরও ব্যবস্থা করে রেখেছে আয়োজক সংস্থা। ফলে আপাতত একটা অতিরিক্ত সময় পেয়েছে ইস্টবেঙ্গল। শেষ অবধি এই ভাইটাল সময়কে কাজে লাগাতে পারে কিনা, সেটিই দেখার।