বায়ো সিকিউর সার্কেলে কোভিড বিধিনিষেধ মেনে অনুশীলন শুরু করবে বাংলা

0

কলকাতা: বাংলার ক্রিকেট দল ছয় মাসের দীর্ঘ ব্যবধানের পরে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে নিজেদের অনুশীলন আবার শুরু করতে চলেছে, যদিও এখন থেকে অনুশীলন সাধারণ পরিবেশে নয়, বায়ো সিকিউর সার্কেলের মধ্যে হবে। এক্ষেত্রে কল্যাণীর বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলকে (সিএবি) বায়ো সিকিউর সার্কেলে সজ্জিত করছে। অনেক বিধি নিষেধ রয়েছে এক্ষেত্রে, অনুশীলনের সময় তিনজন চিকিৎসক উপস্থিত থাকবেন।

মেডিকেল রুমের পাশাপাশি কোয়ারান্টাইন কক্ষগুলিও সাজানো হয়েছে। অনুশীলন সেশনের আগে ক্রিকেটারদের নিয়ে একটি কর্মশালারও আয়োজন করা হবে, যেখানে করোনা সম্পর্কিত বিভিন্ন তথ্য সরবরাহ করা হবে। মেডিকেল অফিসাররা একটি ক্লাস নেবেন বাংলার ক্রিকেটারদের। অনুশীলনের আগে ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে শারীরিক প্রশিক্ষণও চলবে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের গাইডলাইন অনুসারে, অনুশীলন অধিবেশন চলাকালীন বাংলার কোচ অরুণ লাল শশরীরে উপস্থিত থাকতে পারবেন না।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি বাড়ি থেকে অনুশীলন সেশনে যুক্ত থাকবেন। উল্লেখ্য গত ১৩ মার্চ বাংলা দল সর্বশেষ রঞ্জির ফাইনাল ম্যাচ খেলেছিল। করোনাকে মাথায় রেখে সিএবির পক্ষ থেকে একটি টাস্কফোর্সও গঠন করা হয়েছে। এতে দলের অপারেশনাল ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায়, ড: শান্তনু সেন, ড: শান্তিরঞ্জন দাশগুপ্ত, ড: সপ্তর্ষি বসু এবং ড: আসিফ ইকবাল অন্তর্ভুক্ত রয়েছে।