নাইট রাইডার্সের শিবিরে অন্য ভূমিকায় ফিরতে চলেছেন স্পিনার প্রবীন তাম্বে

0

আবু ধাবি : আসন্ন আইপিএল-এর নিলামে ২০ লক্ষ টাকা দিয়ে ৪৮ বছরের লেগস্পিনার প্রবীণ তাম্বেকে কিনলেও পরে বিসিসিআই-এর নিষেধাজ্ঞার জন্য দল থেকে বাদ দিতে হয় কলকাতা নাইট রাইডার্সকে। কিন্তু এবার নতুন ভূমিকায় ফ্র্যাঞ্চাইজির শিবিরে ফিরছেন এই স্পিনার।

সম্প্রতি প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মাঠে নেমে ইতিহাস গড়েছিলেন প্রবীণ তাম্বে। ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে এই মরশুমে সিপিএল জিতেছেন তাম্বে। ৪৮ বছর বয়সেও তার এমন স্ফুর্তি দেখে মোহিত হয়ে যান কলকাতা নাইট রাইডার্সের কর্তারা। যার জন্য নিজেদের আবু ধাবির শিবিরে ডেকে নিয়েছেন প্রবীণ তাম্বেকে। তবে খেলোয়াড় হিসেবে নয়, কোচিং স্টাফ হিসেবেই দলের সাথে থাকবেন তাম্বে।

ইনস্টাগ্রামের লাইভ সেশনে নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর জানান এই কথা। মূলত কেকেআর-এর তারকা স্পিনারদের মেন্টর হিসেবে কাজ করবেন তাম্বে। পাশাপাশি নেট বোলার হিসেবেও বোলিং করে দেবেন তিনি।

অবসর নেওয়ার আগে আবু ধাবি টি১০ লিগ খেলেছিলেন তাম্বে। বিসিসিআই-এর নিয়ম অনুযায়ী, অবসর নেওয়ার আগে কোনও ভারতীয় ক্রিকেটার বিদেশের কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারবে না এবং খেলতে গেলে বোর্ডের অনুমতি প্রয়োজন। অনুমতি না নিয়ে খেলতে যাওয়ায় নিষেধাজ্ঞার শাস্তি পেয়েছেন তাম্বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here