ইস্টবেঙ্গলে লাইসেন্স জট: আইএফএতে নয়া নামে রেজিস্ট্রার না হলে অনিশ্চিত আইএসএল

0

কলকাতা: সোমবার রাতে ‘শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন’ নাম দিয়ে নতুন কোম্পানি থেকে বিড পেপার জমা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। এবার কোম্পানির নামে লাইসেন্স করা নিয়ে সমস্যায় ইস্টবেঙ্গল। এদিন এফএসডিএল এবং ফেডারেশনে আলোচনা করা হয় যে কীভাবে নতুন কোম্পানির নামে লাইসেন্স করা যায়। আর এবার সেই লাইসেন্স জট কাটাতেই সাহায্য করবে এআইএফএফ। স্থানীয় ফুটবল সংস্থায় ‘শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন’ এর নামে রেজিস্ট্রেশন না হলে এই মরশুমে কিছুতেই আইএসএল খেলা সম্ভব নয় ইস্টবেঙ্গলের পক্ষে।

জানা গিয়েছে, ফেডারেশন সচিব কুশল দাস এএফসিকে নতুন কোম্পানির নামে লাইসেন্স দিতে অনুরোধ করে চিঠি লিখেছেন। ইস্টবেঙ্গলের লাইসেন্স ‘ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেড’ থেকে নতুন কোম্পানি ‘শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন’-এর নামে করে দিতে অনুরোধ করেন তিনি। নাম পরিবর্তন হয়ে আইএফএতে ইস্টবেঙ্গল ক্লাবের রেজিস্ট্রেশন হবে ‘শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন’ নামে। রেজিস্ট্রার না হলে এফএসডিএল, ফেডারেশনের অনুমতি থাকলেও আইএসএল খেলতে পারবে না ইস্টবেঙ্গল।

ইনভেস্টর চায় এই মরসুম থেকেই আইএসএল খেলতে। কুশল দাস চিঠিতে লেখেন, “১৩ অক্টোবর পর্যন্ত এএফসির লাইসেন্সিংয়ের বিভিন্ন আপডেটের ব্যপারে শেষ দিন। এই করোনার সমস্যার মধ্যেও শ্রী সিমেন্টকে ইনভেস্টর হিসেবে পেয়ে গিয়েছে ইস্টবেঙ্গল। এই অবস্থায় ‘ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেড’ এর নাম বদলে নতুন কোম্পানি ‘শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন’-এর নামে লাইসেন্স না দিলে সমস্যায় পড়বে নতুন ইনভেস্টররা।” আইএফএতে ক্লাবের নাম বদলের জন্য অনুমতি নিতে কিছুদিনের মধ্যেই কার্যকরী কমিটির মিটিং ডাকবে ইস্টবেঙ্গল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here