রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে ধোনির ব্যাটিং অর্ডার এবং অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীর

0

দুবাই: মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে ব্যাটিং অর্ডারে সাত নম্বরে নামেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২১৭ রান তাড়া করতে নেমে ধোনিকে সাত নম্বরে নামতে দেখে অনেকেই অবাক হয়েছেন। সেই দলে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরও। এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে ধোনি কেন সাত নম্বরে এল বুঝতে পারেননি গম্ভীর। সিএসকে-র পক্ষে স্যাম করণ, ঋতুরাজ গায়কোয়াড় ও কেদার যাদব যথাক্রমে ৪, ৫ ও ৬ নম্বরে ব্যাট করতে নামেন।

গম্ভীরের বিশ্বাস ধোনির ব্যাটিং অর্ডারে উপরে আসা উচিত এবং সামনে থেকে নেতৃত্ব দেওয়া উচিত ছিল। গম্ভীর বলেছেন, “সত্যি কথা বলতে আমি অবাক হয়েছি। এমএস ধোনি সাত নম্বরে ব্যাট করতে এসেছেন? ঋতুরাজ গায়কোয়াড় এবং স্যাম করণকে উপরে পাঠানোর কোনও মানে নেই। আপনাকে সামনে থাকা উচিত এবং আপনি যা করেছেন তাকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া বলা হয় না। সাত নম্বরে ব্যাটিং করতে গিয়ে আপনি যখন এত বড় লক্ষ্য তাড়া করেছেন সেই খেলা শেষ হয়ে যায়, ফাফ দ্যু প্লেসিস একা যোদ্ধার মতো লড়াই করেছিলেন।”

এই দিন রাজস্থানের বিরুদ্ধে ফাফ দ্যু প্লেসিস ৩৭ বলে ৭২ রান করেছিলেন এবং তিনি একটি চার ও সাতটি ছক্কা মারেন। ধোনি ১৭ বলে অপরাজিত ২৯ রান করেন। টম কুরানের শেষ ওভারে ধোনি পরপর তিনটি ছয় মেরেছিলেন তবে ততক্ষণে ম্যাচটি পুরোপুরি সিএসকে-র হাত থেকে বেরিয়ে গিয়েছিল। গম্ভীর এ সম্পর্কে বলেছেন, “হ্যাঁ, আপনি ধোনির শেষ ওভারের বিষয়ে কথা বলতে পারেন, তবে সত্যি বলতে কী এই রানগুলি কোনও কাজে আসেনি। তা ছিল কেবল ব্যক্তিগত রান। আপনি তাড়াতাড়ি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেলে কোনও ক্ষতি নেই, তবে অন্তত সামনে থেকে নেতৃত্ব দিন এবং দলকে অনুপ্রাণিত করার চেষ্টা করুন।”