বিশ্ব ক্রিকেটের অপূরণীয় ক্ষতি, প্রয়াত প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার ডিন জোন্স

0

নয়াদিল্লি: সালটা ২০২০, একের পর এক মৃত্যুর খবর এসেই চলেছে। এবার প্রয়াত হলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি ডিন জোন্স। জানা গিয়েছে, হৃদরোগে আক্রান্তের কারণে মারা গেছেন তিনি। ৫৯ বছর বয়সি কিংবদন্তি ডিন জোন্স আইপিএলে স্টার স্পোর্টস কমেন্ট্রির টিমের অংশ ছিলেন এবং মুম্বইয়ের একটি সাত তারা হোটেলে বায়ো-সিকিউর বুদবুদে ছিলেন।

ডিন জোন্স একজন দক্ষ ক্রিকেট বিশ্লেষক ছিলেন এবং সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল ২০২০ সম্পর্কে অফ-টিউব কমেন্ট্রি করার জন্য সাইন আপ করেছিলেন। জোন্স ভারতীয় মিডিয়ারও একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। তাঁর অনুষ্ঠান ‘প্রফেসর ডিনো’ এনডিটিভিতে অত্যন্ত জনপ্রিয় ছিল। সেই অনুষ্ঠানে তিনি বিশ্বের বিভিন্ন লিগ সম্পর্কে মন্তব্য করতেন এবং তার সুস্পষ্ট দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত ছিলেন। জোনস সীমিত ওভারের খেলায় অস্ট্রেলিয়ান অন্যতম সেরা ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার হয়ে ৫২টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে খেলেন জোন্স। ওয়ানডে ক্রিকেটে তাঁর ঝুলিতে ৬,০৬৮ রান রয়েছে এবং সাতটি সেঞ্চুরি ও ৪৬ টি হাফ সেঞ্চুরি।

স্টার ইন্ডিয়া তাদের বিবৃতিতে জানিয়েছে, “অত্যন্ত দুঃখের সাথে আমরা মি: ডিন মেরভিন জোনস এএম মারা যাওয়ার সংবাদটি শেয়ার করছি। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। আমরা তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং এই কঠিন সময়ে তাদের সমর্থন করার জন্য প্রস্তুত থাকুন, প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য আমরা অস্ট্রেলিয়ান হাই কমিশনের সাথে যোগাযোগ করছি।” হঠাৎই তাঁর মৃত্যুতে ক্রিকেট জগতে শোকের ছায়া, ট্যুইট করে শোকবার্তা জানাচ্ছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here