স্বনামেই সকল টুর্নামেন্ট খেলবে ইস্টবেঙ্গল ক্লাব, শুধু কোম্পানির আগে জুড়ছে শ্রী সিমেন্টের নাম

0

কলকাতা : গত কয়েকদিন ধরে দীর্ঘ জল্পনা উঠেছিল, ইস্টবেঙ্গল ক্লাবের আগে বা পরে লেজুড় হিসেবে জুড়তে পারে নয়া ইনভেস্টর শ্রী সিমেন্টের ইনিশিয়ালস ‘এসসি’ নামটি। এ নিয়ে লাল-হলুদ সমর্থকদের মধ্যে উৎকণ্ঠা ও জল্পনার সৃষ্টি হয়েছিল। এমনকি সংবাদমাধ্যমে খোদ লাল-হলুদ শীর্ষকর্তা শান্তিরঞ্জন দাশগুপ্তও বলেছিলেন এসসি বসলে এমন কোনও অসুবিধা হবে না।

কিন্তু আইএসএল-এর আগমণ বার্তায় ক্লাবের নাম হিসেবে একেবারে স্পষ্ট ভাষায় লেখা ছিল ‘ইস্টবেঙ্গল এফসি’। এমনকি চার্লটন অ্যাথলেটিক, ইন্টার মিলান ও বেনফিকার তরফ থেকে আসা শুভেচ্ছাবার্তাতেও ছিল এই নাম। এছাড়াও শ্রী সিমেন্টের এমডি হরি মোহন বাঙুরও দাবি করেছেন, ক্লাবের নামের সাথে কোনও কিছুই জুড়বে না।

কিন্তু গতকাল আইএফএ-এর কাছে রেজিস্টার্ড হয়েছে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন কোম্পানি। এমনকি ঠিকানা বদল হয়েছে স্ট্র্যান্ড রোডে। এই নিয়ে আবারও লাল-হলুদ সমর্থকদের মধ্যে উৎকণ্ঠা বাড়লেও চিন্তার কিছুই নেই। আইএসএল সহ যত টুর্নামেন্ট ইস্টবেঙ্গল খেলবে, স্বনামেই অর্থাৎ ‘ইস্টবেঙ্গল এফসি’ হিসেবেই খেলবে লাল-হলুদ ব্রিগেড।

যেহেতু স্পোর্টিং রাইটস ইস্টবেঙ্গল প্রাইভেট লিমিটেড থেকে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনে হস্তান্তরিত হয়েছে, তাই কোম্পানি বদলের জন্যই আইএফএ-এর কাছে নতুন করে রেজিস্টার্ড করতে হল। মূলত সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনের কাছে নিজেদের নতুন কোম্পানির রেজিস্ট্রেশনের জন্য আইএফএ-এর কাছে আবেদন করতে হয়েছে। এর মধ্যে ক্লাবের নামবদলের কোনও চিন্তাই নেই।

আর যদি প্রশ্ন আসে ঠিকানা বদলের, তাহলে এটি শুধুমাত্র কোম্পানির ঠিকানা। ক্লাবের ঠিকানা লেসলি ক্লডিয়াস সরণী হিসেবেই থাকছে। আইএফএ-এর একটি বিশ্বস্ত সূত্র থেকে জানা গিয়েছে, কেবলমাত্র ফর্ম্যালিটির জন্য ক্লাবের ঠিকানায় বদল আনা হয়েছে। যেহেতু নতুন কোম্পানি হিসেবে রেজিস্টার্ড হয়েছে, তাই কোম্পানি আইন অনুযায়ী ঠিকানা বদল করতেই হত। কিন্তু ইস্টবেঙ্গল ক্লাবের ঠিকানা রয়েছে সেই ঐতিহ্যশালী লেসলি ক্লডিয়াস সরণীতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here