আইপিএলের ইতিহাসে রেকর্ড: টুর্নামেন্টের প্রথম সপ্তাহে ভিউয়ারশিপ বেড়েছে ৩০%

0

দুবাই: এই বছর করোনার জেরে দর্শকশূন্য অবস্থায় আইপিএল আয়োজিত করতে করছে বিসিসিআই। ফলে ব্রডকাস্টের উপরই নির্ভর করছে ভিউয়ারশি। এই মরসুমে আইপিএল বিশ্বব্যাপী প্রচুর ভিউ অর্জন করেছে এবং যা স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। স্টার স্পোর্টস এবং বিসিসিআই প্রতিটি স্টেডিয়ামকে এলইডি স্ক্রিন বসিয়ে সেখানে ভার্চুয়ালি সমর্থকদের দিয়ে ভরাতে চাইছে।

আইপিএলের অফিসিয়াল সম্প্রচারক সংস্থা স্টার ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, টুর্নামেন্টের ভিউয়ারশিপ ৩০ শতাংশ বেড়েছে। ২০২০ সালের আইপিএলের উদ্বোধনী ম্যাচ আবু ধাবিতে অনুষ্ঠিত হয় চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে, যেখানে গত বারের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ উইকেটে পরাজিত করেছিল চেন্নাই। এই ম্যাচে ১৫৮ মিলিয়ন রেকর্ড ভিউ অর্জন করেছিল, স্টার ইন্ডিয়া নেটওয়ার্ক দাবি করেছে। আঞ্চলিক ক্ষেত্রেও গত বছরের তুলনায় ৩৯.৩% যথেষ্ট বৃদ্ধি পেয়েছে।

অতএব মাঠে দর্শক ছাড়াও এই বছরের আইপিএল ব্যাপক প্রভাব ফেলেছে। স্টার স্পোর্টসের সিইও গৌতম ঠাকরও এই কারণে আনন্দিত বোধ করছেন। প্রধান নির্বাহী কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছিলেন যে ড্রিম ১১ আইপিএল ২০২০ এর প্রথম সপ্তাহে শেষ বছরের থেকে ৩০ শতাংশ বেশি দর্শকের এক বিস্ময়কর নতুন রেকর্ড গড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here