অধিনায়কত্বের দায়িত্ব নিয়েই ইস্টবেঙ্গলে সই করলেন জেজে, লাল-হলুদে এবার নতুন গোলকিপার কোচ

0

কলকাতা : অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে ইস্টবেঙ্গলে যোগ দিতে চলেছেন ভারতীয় ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকার জেজে লালপেখলুয়া। শুধু খেলোয়াড় হিসেবেই নয়, অধিনায়ক হিসেবেও তিনি লাল-হলুদ ব্রিগেডে যোগ দিতে চলেছেন।

ক্লাব সূত্রের খবর, আগামী ৪৮ ঘন্টার মধ্যেই ইস্টবেঙ্গল ও জেজে নিজে এই যোগদানের আনুষ্ঠানিক ঘোষণা করবে। দীর্ঘদিন ধরে জেজে ও তার এজেন্টের সাথে কথাবার্তা চালাচ্ছিলেন লাল-হলুদ রিক্রুটাররা। আর সেইমত এক বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে যোগ দিচ্ছেন মিজো স্নাইপার।

আর্থিক চুক্তি নিয়ে সমঝোতা হলেও ব্যক্তিগত চুক্তিতে জেজে চেয়েছিলেন যেন তিনি এই বছর ইস্টবেঙ্গলের অধিনায়ক হন। সেই শর্ত মেনে নিয়েছেন কর্তারা। ফলে আসন্ন আইএসএল-এ লাল-হলুদের ক্যাপ্টেন্স আর্মব্যান্ড পড়ে নামবেন জেজে। শুক্রবার আইএসএল-এর তরফ থেকে ভিডিওর মারফত জানানো হয়, চেন্নাইন এফসি ছেড়ে দিয়েছেন জেজে।

এদিকে সবকিছু ঠিকঠাক থাকলে, ইস্টবেঙ্গলের নতুন গোলকিপার কোচ হিসেবে নিযুক্ত হতে চলেছেন প্রাক্তন ইংরেজ গোলরক্ষক ববি মিমস। ইস্টবেঙ্গলের কোচের লড়াইয়ে এগিয়ে থাকা লিভারপুল কিংবদন্তী রবি ফাউলারের পরিচিত এই গোলকিপার কোচ বর্তমানে বাংলাদেশের জাতীয় দলের দায়িত্বে রয়েছেন। এর আগে এটিকে ও জামসেদপুর এফসির গোলকিপার কোচের দায়িত্ব সামলেছেন মিমস।

এছাড়াও ইংরেজ ফুটবলে অত্যন্ত পরিচিত নাম ববি মিমস। খেলোয়াড় হিসেবে টটেনহ্যাম, ম্যান সিটি, এভার্টনের মত দলে খেলেছেন মিমস। এরপর গোলকিপার কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন উলভারহ্যাম্পটন, ব্ল্যাকবার্ন, বোল্টন, ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, হাল সিটির মত দলে। এছাড়াও বাহরিনের জাতীয় দলেও ছিলেন গোলকিপার কোচ হিসেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here