ইংলিশ চ্যাম্পিয়নশিপের দুরন্ত স্ট্রাইকার রুডি গেস্টেডেকে প্রস্তাব ইস্টবেঙ্গলের, লাল-হলুদেই থাকছেন সামাদ

1

কলকাতা : ইস্টবেঙ্গল এফসির নতুন কোচ হিসেবে কার্যত চুড়ান্ত লিভারপুল কিংবদন্তী রবি ফাউলার। অবসরের পরেও আন্তর্জাতিক ফুটবলের অসংখ্য তারকা খেলোয়াড়দের সাথে সুসম্পর্ক রয়েছে ফাউলারের। আর এর জেরে তার প্রস্তাবে বেশ কিছু তারকা ফুটবলারকে পেতে চলেছে ইস্টবেঙ্গল। এবার ইস্টবেঙ্গল প্রস্তাব দিল ইংলিশ চ্যাম্পিয়নশিপের দুর্ধর্ষ স্ট্রাইকার রুডি গেস্টেডেকে।

চলতি বছরেই আর্থিক কারণে মিডলসবরো ছেড়ে দিয়েছিলেন গেস্টেডে। যার জেরে এখন ফ্রি এজেন্ট হিসেবে রয়েছেন। রবি ফাউলারের সাথে অত্যন্ত ভালো সম্পর্ক রয়েছে গেস্টেডের। অ্যাস্টন ভিলায় থাকাকালীন তিনি প্রাক মরশুমে নিজস্ব উদ্যোগে ফাউলারের কাছে অনুশীলন করতেন। পাশাপাশি বেশ কিছু সাক্ষাৎকারে জানিয়েছেন, স্ট্রাইকার হিসেবে তার অনুপ্রেরণা রবি ফাউলার। ফলে ফাউলারের প্রস্তাব পেলে তিনি আসবেন, এমনটা ধরাই যায়।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ইংলিশ চ্যাম্পিয়নশিপে ৪৮ গোল ও ১৮ অ্যাসিস্ট করা রুডি গেস্টেডে জানিয়েছেন, “আমায় সঠিক চ্যালেঞ্জ খুঁজে নিতে হবে আমার ও আমার পরিবারের জন্য। সেটা ইংল্যান্ড কিংবা অন্য কোথাও হতে পারে। আমি কখনই সুযোগ হাতছাড়া করি না।”

৩১ বছরের এই স্ট্রাইকারের ফ্রান্সের নাগরিকত্ব থাকলেও তিনি খেলেন বেনিনের হয়ে। এর আগে প্রিমিয়ার লিগে তিনি খেলেছেন ব্ল্যাকবার্ন, কার্ডিফ সিটি ও অ্যাস্টন ভিলায়। এরপর অ্যাস্টন ভিলা ও মিডলসবরোর হয়ে খেলেছেন ইংলিশ চ্যাম্পিয়নশিপে।  এছাড়া ফরাসি লিগেও তিনি খেলেছেন এএস কানস ও এফসি মেটজের হয়ে।

এদিকে লাল-হলুদের ঘরের ছেলে সামাদ আলি মল্লিক থেকে যাচ্ছেন ইস্টবেঙ্গলে। নর্থইস্ট ইউনাইটেড এফসি এবং উড়িষ্যা এফসির প্রস্তাব এলেও শেষ অবধি ইস্টবেঙ্গলেই থাকার সিদ্ধান্ত নিলেন বাঙালি এই উইংব্যাক।

 

 

 

২০২২ অবধি ইস্টবেঙ্গলের সাথে চুক্তি রয়েছে সামাদের। ক্লাব সূত্রে খবর, গতকাল রাতে সামাদের সাথে যাবতীয় কথাবার্তা সেরে নিয়ে তাকে রেখে দেন লাল-হলুদ কর্তারা।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here