সবার আগে গোয়া পৌঁছে প্রস্তুতি তুঙ্গে এটিকে-মোহনবাগানের, কোচ হাবাসের নির্দেশমত চলছে ট্রেনিং

0

গোয়া: গত ২৬ সেপ্টেম্বর কলকাতা বিমানবন্দরে এটিকে-মোহনবাগানের সকল বাঙালি ও দেশোয়ালি খেলোয়াড়রা গোয়ার ফ্লাইট ধরেন। মাস্ক ও গ্লাভস পরে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে গোয়ার উদ্দেশ্যে রওনা দিলেন দলের আট ফুটবলার। দীর্ঘ ছয় মাস ফুটবলের বাইরে থাকার পর আবারও ফুটবলের উতসবে মেতে ওঠার প্রস্তুতিতে দেশবাসী। আগামী নভেম্বরে শুরু হওয়া আইএসএল-এর জন্য সকল ফ্র্যাঞ্চাইজিই দলগঠনে ব্যস্ত। কিন্তু চ্যাম্পিয়ন টিমের ভাবনা যে সকলের থেকে এগিয়ে।

আর তাই অন্যেরা যখন দলগঠন করে চলেছে, তখন এটিকে-মোহনবাগান প্রস্তুতির জন্য গোয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। আর গোয়ায় পৌঁছে এবার দলের প্রস্তুতি তুঙ্গে। একে একে সকল দেশীয় ফুটবলার ও কোচিং স্টাফরা হাজির হয়েছেন। আপাতত জৈব সুরক্ষা বলয়ে এই ফুটবলাররা থাকলেও যাতে তারা মানসিকভাবে ফিট থাকে, তার জন্য এবার বিশেষ পরিকল্পনা নিয়েছিল এটিকে-মোহনবাগান। রবিবার স্পেন থেকে মুম্বই বিমানবন্দরে নামেন হেড কোচ আন্তোনিও হাবাস লোপেজ সহ সহকারি কোচ ম্যানুয়েল ক্যাসায়েনা। এছাড়া খেলোয়াড়দের মধ্যে এসেছেন তিরি, এডু গার্সিয়া ও জাভি হার্নান্ডেজ।

সেখান থেকে তারা সরাসরি চলে যান গোয়ায়। সেখানে আইসোলেশন জোনের মধ্যে থাকার পরেই যোগ দেবেন দলের সাথে। ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার পর অনুশীলনে যোগ দেবেন তিনি। কোচ আন্তোনিও হাবাসের নির্দেশমত দলে নিয়োগ করা হয়েছে স্থানীয় এক যোগা ট্রেনারকে। খেলোয়াড়দের শারীরিক ও মানসিক সক্ষমতা বজায় রাখার জন্য যোগব্যায়াম অত্যন্ত জরুরি। কোচ আন্তোনিও হাবাসের ডায়েট চার্ট বজায় রেখে সমস্ত খাবার প্রদান করা হচ্ছে সকল দেশীয় খেলোয়াড়দের। পাশাপাশি যে বিলাসবহুল হোটেলে তারা রয়েছেন, সেখানে খেলোয়াড়দের জন্য বিশেষ গেম রুমের ব্যবস্থা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here