ইউরোপা লিগ খেলা সুইস মিডফিল্ডারে নজর ইস্টবেঙ্গলের, অ্যান্থনি স্টোকসকে নিয়ে বড় আপডেট

0

কলকাতা : একদিকে যেমন ইস্টবেঙ্গল কর্তাদের সাথে বোঝাপড়া সেরে নিচ্ছে ইনভেস্টর শ্রী সিমেন্ট, অন্যদিকে দলগঠনেও অত্যন্ত তৎপর তারা। একাধিক বিদেশী খেলোয়াড়কে তারা অফার করলেও ভারতের সেরা বিদেশী স্কোয়াড গড়তে মরিয়া লাল-হলুদের ইনভেস্টর-কর্তারা। এবার তাদের নজরে পড়ল তারকা সুইস মিডফিল্ডার সেবাস্টিয়েন উথরিখ।

২০১৩ সালে এফসি সেইন্ট গ্যালেনের হয়ে উয়েফা ইউরোপা লিগ খেলেছেন উথরিখ। সেখানে ভ্যালেন্সিয়া ও সোয়ান্সি সিটির বিরুদ্ধে অ্যাসিস্টও রয়েছে তার। দুর্ধর্ষ এই মিডফিল্ডার বাঁদিক থেকে ক্রস বাড়াতে পছন্দ করেন, পাশাপাশি দুর্ধর্ষ গতি রয়েছে তার। মাঠে অত্যন্ত আগ্রাসী এই মিডফিল্ডার, খেলার মাঝে একাধিক হাতাহাতিতে জড়িয়েছেন তিনি। সুইজারল্যান্ডের হয়ে সকল যুবস্তর বিভাগে খেলা এই মিডফিল্ডার বর্তমানে ফ্রি এজেন্ট হয়ে আছেন। ফলে খুব দ্রুতই ইস্টবেঙ্গলকে অফার করতে হবে তাকে পাওয়ার জন্য।

 

সুইজারল্যান্ডের প্রথম ডিভিশনে তিনি বেশি সময় ফুটবল খেলেছেন। এফসি সেইন্ট গ্যালেন, এফসি সিওন ছাড়াও সম্প্রতি তিনি খেলেছিলেন সেরভেত্তে এফসিতে, যারা গত মরশুমের সুইস সুপার লিগে চতুর্থ স্থানে শেষ করেছিল। গত মরশুমে সেই ক্লাবে হয়ে সেবাস্টিয়েন চার গোল ও চারটি অ্যাসিস্ট করেছিলেন। এছাড়া ফরাসি লিগে তিনি খেলেছিলেন মন্টপেলিয়ের এইচএসসি-এর হয়ে।

এবার আসা যাক তারকা আইরিশ স্ট্রাইকার অ্যান্থনি স্টোকসকে নিয়ে। ইস্টবেঙ্গলের অফার তার কাছে গিয়েছিল, এমনকি খোদ সম্ভাব্য কোচ রবি ফাউলার তাকে আনার প্রয়াস করেছিলেন। কিন্তু সেই পরিকল্পনায় এবার কিছুটা বিপত্তি এসেছে।

আইরিশ সংবাদমাধ্যম মারফত জানা গিয়েছে, আয়ারল্যান্ডের সেমি প্রফেশনাল লিগ এনআইএফএল প্রিমিয়ারশিপের ক্লাব গ্লেনটোরান এফসি আরও ভালো অফার দিয়েছে স্টোকসকে। তবে গুঞ্জন উঠেছে, তিনি নাকি সইও করে দিয়েছেন সেখানে। অফার দেওয়ার খবরটি সত্য হলেও যোগদানের তথ্যটি ভুল, কারণ এখনও লাল-হলুদ কর্তাদের অপেক্ষা করতে বলেছেন স্টোকস। পাশাপাশি গ্লেনটোরানের তরফ থেকেও কোনও সরকারি ঘোষণা করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here