আচমকাই ভারতীয় ফুটবল জগতে দুঃসংবাদ, প্রয়াত কার্লটন চ্যাপম্যান

0

নয়াদিল্লি: সাল ২০২০, আরও এক মৃত্যুর খবর ক্রীড়া জগতে। এবার প্রয়াত হলেন ভারতের জাতীয় দলের প্রাক্তন ফুটবলার কার্লটন চ্যাপম্যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৯ বছর। কলকাতা ময়দানে ইস্টবেঙ্গলের হয়ে খেলেছেন তিনি। ইস্টবেঙ্গলের হয়ে খেলে ইরাকের একটি হ্যাটট্রিকও করেছিলেন চ্যাপম্যান। এছাড়াও জেসিটি, এফসি কোচির হয়েও খেলতে দেখা গিয়েছে তাঁকে।

জানা গিয়েছে, সোমবার ভোরে কর্নাটকে নিজের বাড়িতেই কোমরে ও বুকে ব্যথা অনুভব করেন তিনি। এরপর তাঁকে বেঙ্গালুরুর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেই হাসপাতালেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। চ্যাপম্যানের মৃত্যুতে ময়দান তথা ভারতীয় ফুটবল জগতে শোকের ছায়া। জেসিটির হয়ে খেলে ক্লাবকে ১৪টি ট্রফি এনে দিয়েছিলেন তিনি। তার মধ্যে ১৯৯৬ সালের জাতীয় লিগ অন্যতম।

ভারতের দুই কিংবদন্তি ফুটবলার আই এম বিজয়ন ও বাইচুং ভুটিয়ার সঙ্গে তাঁর ত্রিফলা জুটি ছিল সেরা। খেলা ছাড়ার পর বিভিন্ন ক্লাবে কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন চ্যাপম্যান। খেলা ছেড়ে দেওয়ার পরে কোচের দায়িত্বও সামলেছেন তিনি। ২০০২ থেকে ২০০৮ সাল পর্যন্ত টাটা ফুটবল অ্যাকাডেমি, রয়্যাল ওয়াহিংডো, ভবানীপুর ক্লাবের কোচিং ক্রিয়েছেন চ্যাপম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here