গোয়ার উদ্দেশ্যে রওনা ইস্টবেঙ্গলের, লাল-হলুদ ব্রিগেডে আসছেন ইয়োহান কাবায়ে ও কলিন কোয়ানের

0

কলকাতা : অসম্ভবকে সম্ভব করেই দেখিয়ে দিল ইস্টবেঙ্গল এফসি। করোনার অতিমারির মাঝে ইনভেস্টর জোগাড় করা এবং অত্যন্ত অল্প সময়ের মধ্যে খেলোয়াড়-কোচ নির্বাচন এবং বিদেশী নিয়োগে তৎপরতা। হয়ত এটা ইস্টবেঙ্গল বলেই সম্ভব। আর এবার বহু প্রতীক্ষা শেষে গোয়ার উদ্দেশ্যে রওনা দিতে চলেছেন ইস্টবেঙ্গলের স্বদেশী ও বিদেশী ব্রিগেড।

শুক্রবার কলকাতা বিমানবন্দরে হাজির ছিলেন সামাদ আলি মল্লিক, দেবজিত মজুমদার এবং শঙ্কর রায়। পাশাপাশি আসতে চলেছেন নারায়ণ দাস এবং রফিক আলি সর্দার। এক সাথে এই বঙ্গ ব্রিগেড যাবে গোয়ায়।

এছাড়া ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলার সহ অন্যান্য বিদেশী সাপোর্ট স্টাফরা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন মুম্বইয়ে। সেখান থেকে তারা যাবেন গোয়ায়। একই কথা খাটে ইস্টবেঙ্গলের বাকি দেশোয়ালি খেলোয়াড়দের জন্যও।

এবার ইস্টবেঙ্গলের বিদেশী ব্রিগেডের শক্তি বাড়াতে দুটি অত্যন্ত ধামাকা সাইনিং করতে চলেছে ইনভেস্টর শ্রী সিমেন্ট। মার্কি খেলোয়াড় হিসেবে এতদিন ইব্রাহিম অ্যাফেলায়ের কথা উঠলেও এবার ৩৪ বছরের ফরাসি মিডফিল্ডার ইয়োহান কাবায়েকে নিতে চলেছে ইস্টবেঙ্গল। গত মরশুমে তিনি ফরাসি ক্লাব সেইন্ট এটিয়েনের হয়ে খেলেছেন।

এর আগে নিউক্যাসেল এবং ক্রিস্টাল প্যালেসের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ১৭৫টি ম্যাচ খেলেছেন কাবায়ে। এছাড়া লিলে এবং প্যারিস সেইন্ট জার্মেইনের হয়ে খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগ। ফরাসি জাতীয় দলের হয়ে ৪৮টি ম্যাচ খেলেছেন তিনি, ২০১২ ইউরোতে তিনি ফরাসি দলের প্রথম একাদশে খেলেছেন। বিশ্ব ফুটবলে অত্যন্ত সুপরিচিত নাম কাবায়ে। নিজের অসাধারণ স্কিলের জন্যই পরিচিত কাবায়ে। ক্লাব সূত্রে খবর, ইতিমধ্যেই তাকে বেশ মোটা মাইনের অফার দেওয়া হয়েছে।

এছাড়া ইস্টবেঙ্গল নিতে চলেছে জার্মান স্ট্রাইকার কোলিন কোয়ানেরকে। চ্যাম্পিয়নশিপের দল হাডার্সফিল্ড টাউনের এই স্ট্রাইকার এই মুহুর্তে ফ্রি এজেন্ট। আর তাই তাকে অফার প্রদান করেছে ইস্টবেঙ্গল এফসি।

অত্যন্ত শক্তিশালী স্ট্রাইকার হিসেবে পরিচিত কোয়ানের। কার্যত একার দমে ডিফেন্স ভেদ করার ক্ষমতা রয়েছে এই স্ট্রাইকারের। এর আগে জার্মানির দ্বিতীয় ডিভিশনে তিনি খেলেছেন ইউনিয়ন বার্লিন, ভিএফআর অ্যালেনের মত ক্লাবের হয়। এছাড়া ইংল্যান্ডে তিনি হাডার্সফিল্ড টাউন ছাড়াও খেলেছেন ইপ্সউইচ টাউনের হয়ে। জার্মানির অনুর্ধ্ব ২০ দলের সদস্যও ছিলেন, সেখানে একটি গোল রয়েছে তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here