কার্তিকের নিঃস্বার্থ পদক্ষেপ: কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব হস্তান্তর করলেন মর্গ্যানকে

0

আবু ধাবি: শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হাই-ভোল্টেজ ম্যাচের কয়েক ঘন্টা আগে উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ কার্তিক কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক হিসাবে পদত্যাগ করলেন। এই বছর আইপিএল শুরুর আগেই অনেকে চাইছিলেন মর্গ্যানই হোক কেকেআরের অধিনায়ক। কার্তিক কেকেআর ম্যানেজমেন্টকে জানিয়েছেন যে তিনি “নিজের ব্যাটিংয়ে আরও মনোনিবেশ করতে চান এবং দলের হয়ে আরও অবদান রাখতে চান।”

এই খবরটি কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোরর নিশ্চিত করেছেন। মাইসোর বলেছেন, “ডিকে-র মতো নেতা পাওয়া সত্যি ভাগ্যের। যার কাছে দল সবার আগে। আর তাই এই ধরনের সিদ্ধান্ত তিনি নিয়েছেন। যদিও তার সিদ্ধান্তে আমরা একটু হলেও অবাক হয়েছি। কিন্তু তার ইচ্ছাকে আমরা সম্মান জানাচ্ছি। ডিকে এবং ইয়ন দু’জনেই যৌথভাবে দল চালাচ্ছিলেন।”

বহুদিন ধরেই শোনা যাচ্ছিল এই বছরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিককে নিয়ে কেউ খুশি নন। বারেবারেই উঠছিল অধিনায়কত্ব বদলানোর ডাক। সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞদের কথা মতোই এবার হল। এর আগে মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে হার দিয়ে শুরু হয়েছিল নাইটদের এই বছরের আইপিএল যাত্রা। এখনও পর্যন্ত সাত ম্যাচ খেলে নাইটদের পয়েন্ট ৮, যা খুব একটা ভালো বিষয় নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here