ইস্টবেঙ্গলে জাক মাঘোউমা, ভবিষ্যতের তারকা আসছেন লাল-হলুদে, চুক্তিভঙ্গ অ্যান্থনি স্টোকসের

0

কলকাতা : অবশেষে সব জল্পনা মিটে বার্মিংহ্যাম সিটির তারকা মিডফিল্ডার জাক মাঘোমাকে সই করল ইস্টবেঙ্গল। ইংলিশ চ্যাম্পিয়নশিপের অন্যতম পরিচিত এই মিডফিল্ডারকে এক বছরের চুক্তিতে সই করাল এসসি ইস্টবেঙ্গল।

সোমবার নিজেদের সোশ্যাল মিডিয়ায় এই যোগদানের খবর প্রকাশ করেছে স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল। এর আগে কঙ্গোর এই মিডফিল্ডার খেলেছেন শেফিল্ড ওয়েডনেসডে, বার্টন আলবিয়নের মত দলে। পাশাপাশি টটেনহ্যাম হটস্পারের ইউথ সিস্টেমের অংশ ছিলেন মাঘোমা।

এদিকে মাঝমাঠ ও আক্রমণভাগ মোটামুটি তৈরি হলেও ডিফেন্সে এখনও কিছুটা মেরামত করা বাকি। আর তাই সেই ডিফেন্সে জোর আনতে ইস্টবেঙ্গল তুলে আনতে চলেছে ভারতীয় ফুটবলের ভবিষ্যতের তারকা হিসেবে পরিচিত মিজো ডিফেন্ডার সাইরুত কিমাকে।

সাইরুত কিমা (সাদা জার্সি পরিহিত)

২২ বছরের এই ডিফেন্ডার এর আগে আইএসএল এ খেলেছেন জামসেদপুর এফসি এবং বেঙ্গালুরু এফসির হয়ে। যদিও মূলত ইউথ ডেভেলপমেন্ট সিস্টেমের অন্তর্ভুক্ত ছিলেন এই ছয় ফুট দুই ইঞ্চির উচ্চতাসম্পন্ন এই ডিফেন্ডার। কিন্তু এবার সহকারী কোচ রেনেডি সিংয়ের পরামর্শে সাইরুতকে আনছে এসসি ইস্টবেঙ্গল। এখন রবি ফাউলারের নির্দেশ অনুযায়ী সাইরুট মূল দলে আসবেন নাকি রিজার্ভ দলে থাকবেন, সেটিই দেখার।

এদিকে চুক্তিতে সই করে ভিসার জন্য আবেদন করলেও শেষ মুহুর্তে চুক্তিভঙ্গ করতে একপ্রকার বাধ্য হলেন আইরিশ স্ট্রাইকার অ্যান্থনি স্টোকস। মূলত পারিবারিক ও ব্যক্তিগত কারণে আইনি সমস্যায় ভুগছেন স্টোকস। যার জেরে তিনি এখনও ট্রায়ালে রয়েছেন। এর ফলে চুক্তিবদ্ধ হলেও প্রয়োজনে মরশুমের মাঝপথে তাকে দেশে ফিরে আসতে হতে হত।

সেই কারণে ইস্টবেঙ্গলের কর্তাদের সাথে আলোচনা করে চুক্তি ভঙ্গের সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস। এর ফলে দলগঠনে কিছুটা ধাক্কা খেল স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গলের কর্তারা।