বিসিসিআইতেই সৌরভ, আইসিসির চেয়ারম্যান পদের জন্য জমা পড়ল দুটি নাম

0

কলকাতা: বিসিসিআই প্রতিনিধি হিসাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৮ মার্চ আইসিসি-বোর্ডের সভায় অংশ নিয়েছিলেন সৌরভ এবং তাকে আইসিসি বোর্ডে অন্তর্ভুক্ত রয়েছেন তিনি। সৌরভ শশাঙ্ক মনোহরের পরিবর্তে আইসিসির চেয়ারম্যান পদের দৌঁড়ে এগিয়ে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক ও প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ সৌরভকে আইসিসির চেয়ারম্যান পদের জন্য প্রকাশ্যে সমর্থন করেছিলেন।

কিন্তু এবার ঘটল জল্পনার অবসান, আইসিসির চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই সৌভের নাম। আইসিসি চেয়ারম্যান পদের জন্য জমা পড়া দুটি নামের মধ্যে রয়েছে নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে এবং সিঙ্গাপুরের ইমরান খোয়াজার নাম। তারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে যেমনটা অনুমান করা গিয়েছিল যে সৌরভ আইসিসি প্রেসিডেন্টের পদে গা না ভাসিয়ে বিসিসিআই-এর পদেই থেকে যাবেন, ঠিক তেমনটাই হল।

সৌরভ বাছলেন বিসিসিআইকেই। আইসিসির অডিট কমিটির স্বতন্ত্র এক চেয়ারম্যানই নির্বাচন সংক্রান্ত পুরো বিষয়টি খতিয়ে দেখবে। ডিসেম্বরে নির্বাচনের মাধ্যমে বেছে নেওয়া হবে আইসিসির নতুন চেয়ারম্যান। অবসর গ্রহণের পরেও সৌরভ ক্রিকেটের প্রশাসনের দিকে মনোনিবেশ করেন এবং সেখানেও সফল তিনি। প্রথমে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হন এবং বাংলার তথা ইডেনের ক্রিকেটীয় অবস্থা উন্নত করতে কাজ করেন। তারপরে গত বছর সর্বসম্মতিক্রমে বিসিসিআই প্রেসিডেন্ট নির্বাচিত হন।