এটিকে-মোহনবাগানের জার্সি থেকে কি আদৌ সরবে চ্যাম্পিয়নশিপের লোগো? বড় বার্তা দিলেন ক্লাবকর্তারা

0

কলকাতা : গত কয়েক দিন ধরেই এটিকে-মোহনবাগান সমর্থকদের মধ্যে আবারও একটি বিষয় নিয়ে ঝামেলা তৈরি হয়েছে। এই মুহুর্তে গোয়ায় অনুশীলনে নেমে পড়েছে এটিকে-মোহনবাগানের ফুটবলাররা। কিন্তু তাদের প্র্যাকটিস জার্সিতে চোখে পড়েছে আইএসএল এর লোগোর নীচে তিনটি তারার ছবি, যেখানে নীচে লেখা রয়েছে “চ্যাম্পিয়ন্স ২০১৯-২০”। আর এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মোহনবাগান সমর্থকরা।

তাদের বক্তব্য একটাই, যেহেতু সংযুক্তিকরণ হওয়ার দরুণ এটিকে-মোহনবাগান বর্তমানে একটি নতুন স্বত্ত্বা, এর ফলে তারা কিভাবে গত বছরের আইএসএল চ্যাম্পিয়ন হতে পারে? পাশাপাশি এই তিন তারার অর্থ গতবারের এটিকে এফসির জেতা তিন আইএসএল ট্রফিকে বোঝাচ্ছে, যা নিয়ে ক্ষুদ্ধ মোহনবাগান সমর্থকরা।

কিন্তু এই বিষয়ে কার্যত হাত পা বাঁধা মোহনবাগান কর্তাদের। ক্লাব তাঁবু থেকে সূত্র মারফত জানা গিয়েছে, নতুন প্র্যাকটিস জার্সির জন্য আবেদন দেওয়া হয়েছিল এটিকে-মোহনবাগান কর্তাদের কাছে। কিন্তু সেখানে সেই প্রস্তাব পাশ করা হয়নি। এর কারণ হিসেবে এফএসডিএল এর সংবিধানকে তুলে ধরেছেন তারা। সেখানে তাদের সংবিধানের ৭.৫.৪ ধারায় ক্লাব লোগোর অন্তর্ভুক্ত নিয়মে বলা হয়েছে, একমাত্র এটিকে-মোহনবাগানই এই তিন তারা যুক্ত লোগো ব্যবহার করতে পারবে।

সুতরাং এতে মোহনবাগান কিংবা এটিকে কারোরই কোনও হাত নেই, এটি সম্পূর্ণভাবেই এফএসডিএল এর সংবিধান অনুযায়ীই তৈরি হয়েছে, এবং এই লোগো সরানো যাবে না কোনওভাবেই, এমনটাই জানা গিয়েছে মোহনবাগান তাঁবুর সূত্র মারফত।

কিন্তু এখানেই উঠছে প্রশ্ন, তাহলে কি মোহন সমর্থকদের বোকা বানিয়ে আদতে নিজেদের ব্র্যান্ডিং বাড়ানোর জন্যই শতাব্দীপ্রাচীন ক্লাবকে কার্যত ব্যবহার করলেন সঞ্জীব গোয়েঙ্কা এবং এটিকের কর্তারা। যেভাবে একের পর এক ঘটনায় মোহনবাগানকে দূরে সরিয়ে এটিকে-কে প্রাধান্য দিয়েছেন কর্তারা, তাতে কিন্তু এমনটাই স্পষ্ট হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here