সপ্তম বিদেশী নিয়ে ধীরে চলো নীতি ইস্টবেঙ্গলের, লাল-হলুদের অনুশীলনে আসতে চলেছে অভিনবত্ব

0

কলকাতা : স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গলের ছয়টি বিদেশী নিশ্চিত হয়ে গেলেও সপ্তম বিদেশী নিয়েই জটিলতা রয়েই গেল। আইরিশ স্ট্রাইকার অ্যান্থনি স্টোকসের সাথে কার্যত চুক্তি সই হয়ে গেলেও শেষ মুহুর্তে আইনি সমস্যার জন্য চুক্তি ভেঙে দিতে হয়। এর জেরে এত কম সময়ের মধ্যে সপ্তম বিদেশী কাকে আনা হবে, এই নিয়ে কিছুটা সমস্যায় ইস্টবেঙ্গল।

তবে এ বিষয়ে ধীরে চলো নীতি অবলম্বন করতে চাইছেন কোচ রবি ফাউলার। ক্লাব সূত্রে খবর, আপাতত হাতের কাছে পাওয়া ফুটবলারদের নিয়েই কাজ চালিয়ে নিতে চান লিভারপুলের এই কিংবদন্তী। কারণ সপ্তম বিদেশীকে সই করাতে করাতে দেরি হয়ে যাবে, যার জেরে দলের সাথে যোগ দেওয়া, কোয়ারেন্টিনে থাকা, এসব ঝামেলায় পড়তে হবে সেই বিদেশীকে। যার ফলে হয়ত আদতে সমস্যাতেই পড়তে হবে ক্লাবকে।

এর জেরে আসন্ন জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে নতুন বিদেশী আনার ক্ষেত্রে তারা মুখিয়ে রয়েছেন। ফলে ছয় বিদেশী নিয়েই আইএসএল এর মহড়া শুরু করে দিতে চলেছে স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল।

এদিকে, সকল দেশীয় খেলোয়াড়রা অনুশীলন শুরু করে দিলেও আগামী ৩০ অক্টোবর থেকে কোচ রবি ফাউলার এবং সাপোর্ট স্টাফ সহ বিদেশী ফুটবলাররা নেমে পড়বেন অনুশীলনে। যার জেরে সেসার ফুটবল মাঠ, যা ইস্টবেঙ্গলের প্র্যাকটিস গ্রাউন্ড হিসেবে নির্বাচিত হয়েছে, সেখানে ৩০ তারিখ থেকে পুরোদমে নেমে পড়বে ইস্টবেঙ্গল। তবে এই অনুশীলনে অভিনবত্ব আনতে চলেছে ইস্টবেঙ্গল।

ক্লাব সূত্রে জানা গিয়েছে, গোলকিপারদের ট্রেনিংকে আরও জোরদার করতে এবার বিশেষ যন্ত্র আনতে চলেছেন গোলকিপার কোচ ববি মিমস। সেই যন্ত্রটির নাম হল ‘বল লঞ্চার’। কার্যত গোলার মত দেখতে এই যন্ত্রটির মাধ্যমে ফুটবল অত্যন্ত জোর বেগে আসবে, যা সেভ করতে হবে গোলকিপারদের। ফুটবলকে প্রায় ৮০ মাইল প্রতি ঘন্টা বেগে ছাড়তে পারে এই যন্ত্রটি। নীচে ভিডিওটি দেখতে আপনারাও বুঝতে পারবেন বিষয়টি কিরকম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here