চেন্নাইন এফসির অধিগ্রহণ নেবে চেন্নাই সিটি এফসি

0

কলকাতা: চেন্নাই সিটি এফসি ইউরোপীয় বিনিয়োগকারীদের কাছ থেকে ২০ মিলিয়ন ডলার তহবিল সংগ্রহ এবং ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলার জন্য প্রথম পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে। সূত্রের মাধ্যমে জানা গিয়েছে যে ২০১৮-১৯ মরসুমে আইলিগ চ্যাম্পিয়নরা এই বছরের শেষ বা পরবর্তী বছরের শুরুতে শহরের অন্যান্য ফুটবল ক্লাব এবং দুই বারের আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইয়ান এফসির একটি বিশাল অংশ কিনতে পারে।

যদিও এখনও সঠিক ভাবে কিছু জানা যায়নি। চুক্তিটি মার্জার হবে না বলেই জানা যাচ্ছে কারণ সিসিএফসি পরের মরসুম থেকে পুরোপুরি চেন্নাইয়ান এবং তাদের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা করেছে। এর ফলে ভারতের শীর্ষস্থানীয় লিগে উত্তরণ নিশ্চিত হবে। যদিও সিসিএফসি এখনও সিদ্ধান্ত নিতে পারেনি যে তারা কোন নামেই তারা আইএসএল খেলবে। পরিস্থিতি অনুযায়ী সিসিএফসি এই মরসুমে আইলিগে খেলা থেকে সরে আসতে পারে। এই বছরের শুরুতে ভারতীয় ফুটবল জায়ান্ট মোহন বাগান এবং ইস্টবেঙ্গলও আইএসএলে খেলার সিদ্ধান্ত নিয়েছিল।

সিসিএফসিও অবশেষে পরের মরসুম থেকে আইএসএলে খেলতে চলেছে। ক্লাবের ম্যানেজমেন্ট মনে করছে যে এর ফলে বিদেশী খেলোয়াড়দের বেতনে যে অর্থ ব্যয় হয় তা সাশ্রয় করতে পারে। আইএসএল বিষয়ক এই পরিকল্পনাটি কার্যকর করার আগে অনেকগুলি কাগজপত্র ঠিকঠাক সম্পূর্ণ হওয়া বাকি। সিসিএফসিকে অনিচ্ছাকৃতভাবে আইলিগ খেলতে হতে পারে যদি অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) তাদের অংশ নিতে বাধ্য করে। আইএসএল ২০ নভেম্বর থেকে গোয়ায় শুরু হতে চলেছে, তবে আইআইএফএফ এখনও আইলিগ শুরুর তারিখ ঘোষণা করতে পারেনি। গত বছর সিসিএফসি একটি বিদেশী ক্লাব সুইজারল্যান্ডের এফসি বাসেল ২৬% ভাগ নিয়ে প্রথম ভারতীয় ক্লাবে পরিণত হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here