কড়া গরমেও নেই কোনও নমনীয়তা, ভারতসেরা হওয়ার লক্ষ্যে জোরদার প্রস্তুতি এটিকে-মোহনবাগানের

0

পানাজি, গোয়া : এই মুহুর্তে বেনাউলিমের মাঠে প্রস্তুতিতে নেমে পড়েছেন এটিকে-মোহনবাগানের ফুটবলাররা। দুই চ্যাম্পিয়ন দলের সংযুক্তিকরণ এবং আইএসএল জয়ী কোচ আন্তোনিও হাবাসের মিশেলে যে ভারতসেরা হওয়ারই প্রস্তুতি থাকবে, তা বলার অপেক্ষা রাখে না। আর সেই মত কড়া অনুশীলন চলছে বেনাউলিমে।

এই মুহুর্তে গোয়ায় মারাত্মক গরম। ৩৩-৩৪ ডিগ্রি সেলসিয়াসের এই গরমের মাঝেও কোনওরকম ছাড় দিতে চাইছেন না স্প্যানিশ কোচ আন্তোনিও হাবাস। লাগাতার চলছিল দুই বেলা করে অনুশীলন। কিন্তু এবার স্ট্যামিনা সঞ্চয় রাখতে এক বেলাই অনুশীলন করাবেন হাবাস অ্যান্ড কোম্পানি। তবে এই একবেলার অনুশীলনে হবে দুইবেলার অনুশীলনের সমান। লাগাতার স্প্রিন্ট, এক্সারসাইজ, ফ্রি কিক প্র্যাকটিস – এমনকি প্রয়োজনে দুই ভাগে দল তৈরি করে ফুটবলও খেলাচ্ছেন হাবাস।

এদিকে স্ট্রাইকারদের অনুশীলনের জন্য বিশেষ ড্রিল তৈরি করেছেন কোচ হাবাস। পাঁচ-ছয়জন ডিফেন্ডার এবং গোলকিপারকে সামনে রেখে মনবীর সিং, জবি জাস্টিন, ডেভিড উইলিয়ামসদের গোল করার নির্দেশ দিয়েছেন হাবাস। এদিকে পুরো অনুশীলনই হচ্ছে ক্লোজড ডোরে। এমনকি, যাতে কেউ অনুশীলন দেখতে না পারে, তার জন্য মাঠের চারদিক কালো কাপড় দিয়ে মুড়িয়ে দিয়েছেন।

এদিকে প্রস্তুতি কয়েক সপ্তাহ ধরে চললেও অনেক আগে থেকে পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে, তা জানিয়েছেন দুইবারের আইএসএল জয়ী স্প্যানিশ কোচ। জনপ্রিয় একটি বাংলা সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে হাবাস জানিয়েছেন যে, এক মাস আগে দিয়েই মাদ্রিদ থেকে অনলাইনে ফুটবলারদের সাথে ট্রেনিং করিয়েছেন হাবাস। এদিকে আগামী শনিবার দলের সাথে অনুশীলনে নামবেন তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণা এবং নয়া বিদেশী ব্র্যাড ইনম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here