আসন্ন আইলিগের জন্য শক্তিধর টিম বানাচ্ছে মহামেডান স্পোর্টিং, বিদেশীদের নিয়ে নয়া চমক

0

কলকাতা : দীর্ঘ সাত বছর পর আবারও দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে স্থান পেয়েছে মহামেডান স্পোর্টিং। তবে শুধুমাত্র টিকে থাকার জন্য তারা আইলিগে আসেনি, আগ্রাসী মনোভাব নিয়েই লিগ জেতার ভাবনা সাদা-কালো ব্রিগেডের। ইতিমধ্যেই লা লিগা খেলা ডিফেন্সিভ মিডফিল্ডার মহম্মদ ফাতাউকে সই করিয়েছে তারা। এবার আরও কিছু বিদেশীকে আনার পথে মহামেডান।

এবারের আইলিগ দ্বিতীয় ডিভিশনে অত্যন্ত ভালো পারফর্ম করেছিলেন ভবানীপুর এফসির স্ট্রাইকার ফিলিপ আদজা। দুটি গোল করেছিলেন এবারের দ্বিতীয় ডিভিশন প্লে অফে।

এবার স্ট্রাইকার লাইনে শক্তি বাড়াতে ঘানার এই স্ট্রাইকারকে ফিরিয়ে আনতে চলেছে মহামেডান স্পোর্টিং। ২০১৯ সালে মহামেডান স্পোর্টিংয়ের হয়ে খেলে তিনি আইলিগ খেলেন নেরোকা এফসির হয়ে। সেখান থেকে চলে আসেন ভবানীপুর এফসিতে।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের তারকা ফরোয়ার্ড রাফায়েল অনরেবেকে অফার করেছে সাদা-কালো ব্রিগেড। এই মুহুর্তে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেখ রাসেল দলের হয়ে খেলছেন অনরেবে। তবে সবকিছু ঠিক থাকলে মহামেডান স্পোর্টিংয়ে যোগ দিতে চলেছেন অনরেবে।

নাইজেরিয়ান এই ফরোয়ার্ড পরিচিত গোল করার জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৪৪টি ম্যাচ খেলে ৩৯টি গোল ও ৫টি অ্যাসিস্ট করেছেন তিনি। দুইবার তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন।

এদিকে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকে চাইছে মহামেডান। বাংলাদেশ ফুটবলের অন্যতম সুপারস্টার এই ফুটবলার এই মুহুর্তে খেলছেন সৈফ স্পোর্টিংয়ে। ৩০ বছরের এই ডিফেন্সিভ মিডফিল্ডার জাতীয় দলের হয়ে খেলেছেন ৪৩টি ম্যাচ।

ডেনমার্কের কোপেনহেগেনে জন্ম নেওয়া জামাল খেলেছেন ডেনমার্কের তৃতীয় ডিভিশন লিগে। সেখান থেকে নিজের দেশের লিগে খেলা শুরু করেছেন জামাল। শেখ জামাল, সৈফ স্পোর্টিং, চিটাগং আবাহনীর মত দলে খেলেছেন তিনি।

এদিকে দেশীয় ফুটবলারদের নিয়োগেও বড় ভূমিকা রাখছে মহামেডান। রিয়াল কাশ্মীরের ডিফেন্ডার আরাশপ্রীত সিং, বেঙ্গালুরু ইউনাইটেডের গোলকিপার কুনজং ভূটিয়া এবং ভবানীপুর এফসি থেকে অভিনব বাগ ও আলতামাস সায়েদকে তুলেছে সাদা-কালো ব্রিগেড।