শেষ হল উদ্বোধনী বেঙ্গল প্রিমিয়ার লিগের ড্রাফটিং, এক নজরে দেখে নিন কোন দলে কারা রয়েছেন

0

কলকাতা : বাংলার ক্রিকেটপ্রেমীদের বহু দিনের স্বপ্ন ছিল, অন্যান্য রাজ্যের মত পশ্চিমবঙ্গেও হোক একটি ফ্র্যাঞ্চাইজি লিগ, যেখানে বাংলার তামাম ক্রিকেটাররা ভারতবর্ষের দর্শকদের নিজেদের প্রতিভা দেখাতে পারবেন। আর সেই স্বপ্নকে সত্যি করতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের উদ্যোগে আগামী কয়েক দিনের মধ্যে শুরু হতে চলেছে বেঙ্গল প্রিমিয়ার লিগ। আপাতত প্রিমিয়ার ডিভিশনের ছয়টি ক্লাবকে নিয়ে এই টি২০ টুর্নামেন্ট শুরু করা হবে।

আজ অর্থাৎ মঙ্গলবার এই টুর্নামেন্টের জন্য ড্রাফটিংয়ের আয়োজন করা হয়। টুর্নামেন্টের ছয়টি দল, অর্থাৎ মোহনবাগান, ইস্টবেঙ্গল, কালীঘাট ক্লাব, তপন মেমোরিয়াল ক্লাব, টাউন ক্লাব এবং ক্যালকাটা কাস্টমস ক্লাব এই ড্রাফটিংয়ের মাধ্যমে অর্থ দিয়ে খেলোয়াড় নির্বাচন করতে পারবে। তাহলে এক নজরে দেখে নেওয়া যাক, কোন কোন দল কোন কোন ক্রিকেটারদের বেছে নিল।

মোহনবাগান – মনোজ তিওয়ারি, দেবব্রত দাস, অনুষ্টুপ মজুমদার, বিবেক সিং, আকাশ দীপ, সায়ন ঘোষ, রাজকুমার পাল, ঋত্বিক চ্যাটার্জি, অঙ্কুর পাল, শিবম শর্মা, সৌরভ সিং, প্রিন্স যাদব, অনুরাগ তিওয়ারি, সন্দীপন দাস (জুনিয়র), সুরজ সিন্ধু জয়সওয়াল।

ইস্টবেঙ্গল – অভিমন্যু ঈশ্বরণ, শ্রীবৎস গোস্বামী, অর্নব নন্দী, বি অমিত, অভিষেক রমন, দীপাঞ্জন মুখার্জি, মুকেশ কুমার, সায়ন শেখর মন্ডল, কনিষ্ক শেঠ, আকাশ পান্ডে, অরিন্দম ঘোষ, অনুভব আহুজা, রাজু হালদার, সুজিত কুমার যাদব, দুর্গেশ কুমার দুবে।

টাউন ক্লাব – মহম্মদ কাইফ, অরিত্র চ্যাটার্জি, সুদীপ ঘরামি, মির্জা দানিশ আলম, অয়ন ভট্টাচার্য, গোলম মুস্তাফা, কাজি জুনেইদ সইফি, অরিক্ত দাস, আজাজ আনসারি, গীতিময় বসু, অভিজিত সিং, পুরব জোশী, অনন্ত সাহা, পঙ্কজ সাউ, নাভেদ আহমেদ।

কালীঘাট ক্লাব – শুভম সরকার, শুভম চ্যাটার্জি, জয়জিত বসু, সুদীপ চ্যাটার্জি, প্রদীপ্ত প্রামানিক, মিথিলেশ দাস, আমির গণি, অমিত কুইল্যা, প্রীতম চক্রবর্তী, অমিত ব্যানার্জি, সাত্যকি দত্ত, অভিষেক বোস, সৌরভ মন্ডল, শুভ্রজিত দাস, প্রিনন দত্ত।

তপন মেমোরিয়াল ক্লাব – শাহবাজ আহমেদ, কৌশিক ঘোষ, সন্দীপন দাস, প্রয়াস রায় বর্মন, নীলকন্ঠ দাস, সুমিত মোহন্ত, অভিষেক পোড়েল, গৌরব চৌহান, কাইফ আহমেদ, দেবপ্রতিম হালদার, রোশন সিং, রমেশ প্রসাদ, সৌরভ চন্দ, শাকির হাবিব গান্ধী, তরুণ গোদরা।

ক্যালকাটা কাস্টমস ক্লাব – শ্রেয়ান চক্রবর্তী, অভিষেক দাস, চিরাগ পাঠক, সুমন্ত গুপ্ত, করন লাল, অগ্নিভ পান, রবিকান্ত সিং, দীপ চ্যাটার্জি, বাপি মান্না, শুভঙ্কর বাল, প্রসেনজিত কুমার দাস, অর্জুন কুমার, কুনাল কুমার, অর্ক সরকার, অভিলাষ সেমওয়াল।

এই মুহুর্তে অস্ট্রেলিয়া সফরে থাকায় এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না ঋদ্ধিমান সাহা, ঈশান পোড়েল এবং মহম্মদ শামি। আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে উদ্বোধনী বেঙ্গল প্রিমিয়ার লিগ। এই টুর্নামেন্ট দেখা যাবে ফ্যানকোড অ্যাপে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here