প্রস্তুতি নিয়ে কিছুটা নেতিবাচক বার্তা হাবাসের, ফারদিন আলি মোল্লা ও শেখ সাহিলকে নিয়ে বড়সড় ভাবনা

0

পানাজি, গোয়া : মাত্র দুই দিনের অপেক্ষা, তার পরেই শুরু হবে ইন্ডিয়ান সুপার লিগের জমজমাটি খেলা। কিন্তু তার আগেই দলের প্রস্তুতি নিয়ে কিছুটা নেতিবাচক বার্তা দিয়ে বসলেন এটিকে-মোহনবাগানের কোচ আন্তোনিও হাবাস। সবার আগে গোয়ায় পৌঁছলেও আইএসএল জয়ী এই স্প্যানিশ কোচ মনে করেন, আরও বেশি সময় পেলে ভালো হত।

এই নিয়ে জনপ্রিয় বাংলা সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে আন্তোনিও হাবাস জানিয়েছেন, একটি প্রস্তুতি ম্যাচ খেলে নিলে হয়ত আরও ভালো প্রস্তুতি হতে পারত। বলা বাহুল্য, গত ১৩ নভেম্বর এফসি গোয়ার সাথে প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও আলোর সমস্যার জন্য তা বাতিল করে দেন হাবাস। এর ফলে উদ্বোধনী ম্যাচ খেলতে নামার আগে বিনা প্রস্তুতি ম্যাচেই নামতে চলেছে এটিকে-মোহনবাগান।

এই নিয়ে হাবাস বলেছেন, “করোনার পরিস্থিতির জন্য আমরা অনেক কম সময় পেয়েছি। তবে এটিকে অজুহাত হিসেবে নিতে চাইছি না, কারণ কম বেশি সব দলকেই এটি ভুগতে হয়েছে। আমার ভয়টা হল কম প্রস্তুতি নিয়ে ম্যাচ খেলতে হবে। এর ফলে ফুটবলাররা চোট পেতে পারে।”

এদিকে এটিকে-মোহনবাগানের দুই তরুণ তুর্কি ফারদিন আলি মোল্লা এবং শেখ সাহিলকে নিয়ে বড়সড় পরিকল্পনা করছেন হাবাস। সূত্র মারফত জানা গিয়েছে, অনুশীলনে এই দুই ফুটবলারের পারফর্মেন্স দেখে মোহিত হয়েছেন স্প্যানিশ এই কোচ। ইতিমধ্যেই পরিকল্পনা করেছেন, প্রথম একাদশে জায়গা না পেলেও বেশ কয়েকটি ম্যাচে সুপার সাব হিসেবে ফরোয়ার্ডে নামাতে পারেন ফারদিনকে। এদিকে ডিফেন্সিভ মিডফিল্ডে সাহিলকে শুরু থেকে খেলানোর ভাবনায় রয়েছেন হাবাস। তবে প্রণয় হালদার ও জয়েশ রানেকে সরিয়ে সাহিলকে কিভাবে খেলানো যায়, সে নিয়ে অঙ্ক কষছেন আইএসএল জয়ী কোচ।

গত বছরের আইলিগ জয়ী মোহনবাগান থেকে একমাত্র শেখ সাহিলকে তুলেছে এটিকে-মোহনবাগান, এদিকে এটিকের অ্যাকাডেমি থেকে ফারদিন আলি মোল্লাকে বাছাই করা হয়েছে। মূলত ফারদিনের গতি এবং সাহিলের পাসিং ও ফুটবল বুদ্ধি তাক লাগিয়ে দিয়েছে হাবাসকে। আর এর জেরেই এই দুই ফুটবলারকে নিয়ে বড় পরিকল্পনা করছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here