লাল-হলুদ সমর্থকদের স্বার্থ রক্ষার্থে চুক্তিপত্রে বিশেষ বদল, নয়া কো-স্পনসর পেল এসসি ইস্টবেঙ্গল

0

কলকাতা : গত কয়েক দিন ধরেই প্রচুর জল্পনা গড়াচ্ছিল ইস্টবেঙ্গল ক্লাব কর্তা এবং ইনভেস্টর শ্রী সিমেন্টের মধ্যে। মূলত টার্মশিটে সই হলেও ডেফিনেটিভ এগ্রিমেন্টে এখনও সই করেননি ক্লাবকর্তারা। তাদের স্পষ্ট বক্তব্য, সমর্থক ও সদস্যদের স্বার্থ ক্ষুণ্ণ হোক, এমন চুক্তি পত্রে তারা কখনই সই করবেন না।

এই নিয়ে একাধিক বার দুই পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। ভিডিও কনফারেন্সে বেশ কয়েকটি আলোচনায় হাজির ছিলেন শ্রী সিমেন্টের শীর্ষকর্তা হরি মোহন বাঙুর। আর এবার কার্যত ক্লাবকর্তাদের এই অদম্য পদক্ষেপে কিছুটা নরম হতে চলেছে ইনভেস্টর পক্ষ।

ডেফিনিটিভ এগ্রিমেন্টে স্পষ্ট লেখা ছিল, ক্লাবে ঢুকতে গেলে অনুমতি নিতে হবে সদস্যদের। সদস্য কার্ড নবীকরণ করতে হবে এরিয়ান ক্লাবের পাশে প্রস্তাবিত কাউন্টার থেকে। এদিকে সমর্থকরা যখন তখন ক্লাবের অন্দরে ঢুকতে পারবেন না। অনুমতি নিয়েই তবে ঢুকতে হবে সমর্থকদের। আর সদস্য-সমর্থকদের উপর এই নিষেধাজ্ঞা জারি নিয়েই কিছুটা বেঁকে বসেছিলেন কর্তারা।

কিন্তু এবার চুক্তিপত্রে সেই ধারায় কিছু বদল আনতে চলেছেন ইনভেস্টররা। ইনভেস্টরদের তরফ থেকে জানা গিয়েছে, সমর্থকরা ক্লাবে ঢুকতে পারবেন একটি নির্দিষ্ট সময় অবধিই, সেই সময়সীমা পরবর্তী আলোচনায় ধার্য করা হবে। এদিকে ক্লাবে যদি বোর্ড অফ ডিরেক্টরসের মিটিং চলে, সেই দিন কোনও সমর্থক বা সদস্য যদিও ক্লাবে আসতে চান, তখনই অনুমতি লাগবে। এদিকে আগের মতই সদস্যরা ক্লাব তাঁবুতে এসে নিজেদের সদস্যপত্র নবীকরণ করতে পারবেন।

এই নিয়ে ইনভেস্টরের এক প্রতিনিধি জানিয়েছেন, “এটা শ্রী সিমেন্টের ক্লাব বা কর্মকর্তাদের ক্লাব নয়, এটা সভ্য সমর্থকদের ক্লাব। সমর্থকরাই যে ক্লাবের মূল অঙ্গ তার কথা ভেবেই আমরা কিছুটা কড়া হয়েছি। সত্যি বলতে গেলে, একাধিক ভিতরের খবর বাইরে বেরিয়ে যাচ্ছে, আর এর জেরে আমরা সদস্য ও সমর্থকদের ক্লাবে আসা নিয়ে কিছুটা কড়া ভূমিকা নিয়েছিলাম। কিন্তু কর্মকর্তাদের সাথে আলোচনার পর আমরা সিদ্ধান্ত নিই, কিছুটা নরম হওয়াটাও দরকার আমাদের তরফ থেকে। সে কারণে আমরা কিছু বদল আনতে চলেছি ডেফিনিটিভ এগ্রিমেন্টে।”

যদিও ক্লাব তাঁবু সংলগ্ন যাবতীয় পরিকাঠামো নিজেদের কাছেই রাখতে চলেছে শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন। এদিকে ক্লাবের রেনোভেশনের কাজের সময় সদস্য ও সমর্থকদের আগমণে কড়াকড়ি থাকবেই, সেটি নিশ্চিত করে জানিয়েছেন ইনভেস্টরের সেই প্রতিনিধি।

এদিকে স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গলের নয়া কো-স্পনসর হিসেবে নিজেদের ঘোষণা করল টপটেক টিএমটি বার। এই নিয়ে পূর্ব ভারতের অন্যতম সেরা টিএমটি বার সংস্থা বুধবার নিজেদের ফেসবুকে এই খবর ঘোষণা করে।

এদিকে আরও একটি কো-স্পনসর ঘোষণা করা হবে পরবর্তী সময়ে। শোনা যাচ্ছে, জনপ্রিয় সংবাদমাধ্যম টিভি নাইন ভারতবর্ষ কো-স্পনসর হবে ইস্টবেঙ্গলের। বলা বাহুল্য, এবারের আইপিএল এ রাজস্থান রয়্যালসের স্পনসর হিসেবে ছিল এই সংবাদমাধ্যমটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here