কঠিন ম্যাচে মুম্বই সিটির ভুলে বড় জয় নর্থইস্টের

0

মুম্বই সিটি এফসি – ০

নর্থইস্ট ইউনাইটেড এফসি – ১ (কেসি আপ্পিয়া – পেনাল্টি)

ভাস্কো, গোয়া : এ যেন ছিল একপ্রকার ডেভিড বনাম গোয়ালিথের লড়াই ছিল। কিন্তু দুর্ধর্ষ লড়াই করে ম্যাচ জিতেছে নর্থইস্ট ইউনাইটেড এফসি। যদিও শুরু থেকেই দুর্ধর্ষ পাসিং এবং প্রেসিং ফুটবল খেলছিল মুম্বই সিটি এফসি। বারবার ডানদিক থেকে আক্রমণে উঠছিল তারা। আর ফরোয়ার্ড লাইনে হুগো বৌমোস, বার্তোলোমেউ ওগবেচে এবং অ্যাডাম লে ফন্ড্রে একাধিক বার নর্থইস্টের ডিফেন্সকে সমস্যায় ফেলছিল।

তবে নর্থইস্টের ডিফেন্স লাইন বারবার মুম্বইয়ের আক্রমণকে সামলে নিচ্ছিল। ম্যাচ একপ্রকার মুম্বইয়ের পক্ষেই ছিল। কিন্তু ৪৩ মিনিটে খাসা কামারাকে বাজেভাবে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে বেরিয়ে যান মুম্বই সিটি এফসির আহমেদ জাহু। আর এর ফলে ম্যাচ অনেকটাই নর্থইস্টের পক্ষে চলে যায়। যদিও প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হয়।

যদিও দ্বিতীয়ার্ধে পেনাল্টির মাধ্যমে ডেডলক ভেঙেছে নর্থইস্ট ইউনাইটেড এফসি। পেনাল্টি বক্সে হ্যান্ডবলের জেরে পেনাল্টি পায় নর্থইস্ট, যা থেকে গোল করেন ঘানার তারকা স্ট্রাইকার কেসি আপ্পিয়া। গোল খাওয়ার পর একপ্রকার তেড়েফুঁড়ে ওঠে ১০ জনের মুম্বই সিটি এফসি। একাধিক বার গোলের সু্যোগ তুললেও ব্যর্থ হয় তারা। তবে মুম্বইয়ের হয়ে দুরন্ত পারফর্ম করেছেন পরিবর্ত হিসেবে নামা জাপানি ফরোয়ার্ড সি গোদার্ড। ডানদিক থেকে একাধিকবার তিনি দুরন্ত কিছু আক্রমণ তুলেছেন, কিন্তু শেষ অবধি গোল করতে পারেনি মুম্বই। শেষ অবধি অত্যন্ত কঠিন ম্যাচ জিতে ফিরল নর্থইস্ট।

কার্যত আল্ট্রা ডিফেন্সিভ ফুটবল দিয়ে শুরু করলেও মুম্বই সিটি এফসি যখন ১০ সদস্যের হয়ে গেল, তখন খোলস ছেড়ে বেরিয়েছে নর্থইস্ট। মুম্বইয়ের মত ফেভারিট দলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট তুলে ফেলল জেরার্ড নুসের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here