দুই দিন ডার্বির মজা নেবেন ক্রীড়াপ্রেমীরা: মোহনবাগান-ইস্টবেঙ্গল লড়াই ঘিরে উত্তেজনা

0

কলকাতা: করোনা আবহ কাটিয়ে এখন দেশে শুরু হয়েছে খেলা। পশ্চিমবঙ্গে যদিও আগেই ফুটবল শুরু হয়েছিল আইলিগের মাধ্যমে, এবার বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জের মাধ্যমে ক্রিকেটও শুরু হয়ে যাবে। অন্যদিকে গোয়ার মাটিতে চলছে আইএসএল। আর আগামী ২৭ নভেম্বর আইএসএলের ইতিহাসে প্রথম ডার্বিতে মুখোমুখি হবে এটিকে-মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। তার পরের দিনও রয়েছে আরও একটি ডার্বি ম্যাচ।

২৮ নভেম্বর বিকেল ৪ টেয় বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে মুখোমুখি হবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। অর্থাৎ পরপর দুই দিন ডার্বির মজা নেবেন ক্রীড়াপ্রেমীরা। আইএসএলের ডার্বির পরই রয়েছে ক্রিকেটের ডার্বি। বাংলার ক্রিকেটপ্রেমীদের বহু দিনের স্বপ্ন ছিল, অন্যান্য রাজ্যের মত পশ্চিমবঙ্গেও হোক একটি ফ্র্যাঞ্চাইজি লিগ, যেখানে বাংলার তামাম ক্রিকেটাররা ভারতবর্ষের দর্শকদের নিজেদের প্রতিভা দেখাতে পারবেন।

আর সেই স্বপ্নকে সত্যি করতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের উদ্যোগে আগামী ২৪ নভেম্বর শুরু হতে চলেছে বেঙ্গল প্রিমিয়ার লিগ। মঙ্গলবার এই টুর্নামেন্টের জন্য ড্রাফটিংয়ের আয়োজন করা হয়। টুর্নামেন্টের ছয়টি দল, অর্থাৎ মোহনবাগান, ইস্টবেঙ্গল, কালীঘাট ক্লাব, তপন মেমোরিয়াল ক্লাব, টাউন ক্লাব এবং ক্যালকাটা কাস্টমস ক্লাব এই ড্রাফটিংয়ের মাধ্যমে অর্থ দিয়ে খেলোয়াড় নির্বাচন করে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মোহনবাগানের সঙ্গে ক্যালকাটা কাস্টমস ক্লাব।