ডার্বিতে মানবিক আবেদন ইস্টবেঙ্গলের, বড় ম্যাচে জার্সি নিয়ে বিশেষ অনুরোধ এটিকে-মোহনবাগানের

0

পানাজি, গোয়া : অপেক্ষা আর মাত্র দুই দিনের, তার পরেই ঘটবে ইতিহাস। বাঙালির বহু প্রতীক্ষার কলকাতা ডার্বি এবার আইএসএল-এ। স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল বনাম এটিকে-মোহনবাগান এবার বহু দূরে, গোয়ার তিলক ময়দানে ফাঁকা মাঠে আয়োজিত হলেও বিশ্বজোড়া তামাম বাঙালি মুখিয়ে রয়েছে ম্যাচটিকে নিয়ে। আর এবার ডার্বির আগে দুই বিমুখী আবেদন করে বসল ইস্টবেঙ্গগল এবং এটিকে-মোহনবাগান।

ফুটবলের মক্কা যদি বলা যায়, তাহলে নিঃসন্দেহে সেটি হল বাংলা। আর এই বছর ভারতীয় ফুটবল হারিয়েছে একাধিক কিংবদন্তী ফুটবল ব্যক্তিত্বদের। চুনী গোস্বামী, পিকে ব্যানার্জি, কার্লটন চ্যাপম্যানের মত কিংবদন্তী ফুটবলারদের প্রয়াণে ভারতীয় ফুটবল আজ অভিভাবকহীন। আর ফুটবলের এই অভিভাবকদের প্রতি স্মরণে বিশেষ আবেদন রেখেছে স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল।

আগামী ২৭ নভেম্বর বড় ম্যাচের আগে এই কিংবদন্তী ফুটবলারদের স্মরণে দুই মিনিট নীরবতা পালনের আর্জি রেখেছে এসসি ইস্টবেঙ্গল। পাশাপাশি দুই প্রধানের প্রতিটি ফুটবলার যাতে হাতে কালো ব্যাজ পড়ে মাঠে নামে, সে নিয়েও আবেদন রেখেছে এফএসডিএল এর কাছে।

এদিকে, ডার্বির আগে একেবারে অন্যরকম অনুরোধ রেখেছে এটিকে-মোহনবাগান। ২৭ তারিখের ডার্বিতে হোম টিম হিসেবে মাঠে নামবে এসসি ইস্টবেঙ্গল। ফলে স্বাভাবিকভাবেই অ্যাওয়ে জার্সি অর্থাৎ সাদা জার্সি পড়ে নামার কথা এটিকে-মোহনবাগানের। কিন্তু সেই নিয়ে এবার দ্বিমত প্রকাশ করেছে তারা।

আয়োজকদের কাছে ক্লাবকর্তাদের অনুরোধ, আসন্ন ডার্বিতে যেন সবুজ-মেরুণ জার্সি পড়েই মাঠে নামে এটিকে-মোহনবাগান। আর যাতে অ্যাওয়ে জার্সি অর্থাৎ নীল-সাদা জার্সি পড়ে নামুক ইস্টবেঙ্গল। আর সেই নিয়ে পাল্টা জবাব দিয়েছে এসসি ইস্টবেঙ্গল। তাদের স্পষ্ট বক্তব্য, হোম টিম হওয়ায় লাল-হলুদ জার্সি পড়েই খেলবে তারা।