শুরু হতে চলেছে প্রিমিয়ার হ্যান্ডবল লিগ, দল ঘোষণা করল বেঙ্গল ব্লুজ

0

কলকাতা: ক্রিকেটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), ফুটবলে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল), কবাডি প্রিমিয়ার লিগ, ব্যাডমিন্টন প্রিমিয়ার লিগ ভারতে গত বেশ কয়েক বছর ধরেই চলছে এবং সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে। এখন পুরুষদের প্রিমিয়ার হ্যান্ডবল লিগ (পিএইচএল) প্রথমবারের মতো ভারতে শুরু হতে যাচ্ছে। এতে সারাদেশের প্রবীণ হ্যান্ডবল খেলোয়াড়রা গোলাপি শহর জয়পুরে তাদের প্রদর্শন দেখাবেন। প্রথম প্রিমিয়ার হ্যান্ডবল লিগে ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে।

এর মধ্যে রয়েছে বেঙ্গল ব্লুজ, তেলেঙ্গানা টাইগার্স, দিল্লি ধাকড়, তামিল ভাইরেনস, ইউপি আইকনস এবং রাজস্থান রেডহক। প্রিমিয়ার হ্যান্ডবল লিগের (এইচবিপিএল) সমস্ত ম্যাচ জয়পুরের সোয়াই মান সিং ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রিমিয়ার হ্যান্ডবল লিগ ২৪ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারী পর্যন্ত চলবে, মোট ৩৫ টি ম্যাচ খেলা হবে।

মঙ্গলবার রাতে কলকাতার একটি হোটেলে প্রিমিয়ার হ্যান্ডবল লিগের জন্য বেঙ্গল ব্লুজের দল ঘোষণা করা হয়েছে। বেঙ্গল ব্লুজদের দলে রয়েছেন বজরঙ্গ, দীনেশ, দীপক আহলাওয়াত, প্রদ্যুমন সিং, সুখবীর, দেবীন্দ্র সিং, শুভম, অরমিন্দর সিং, ভূপীন্দ্র, মিন্টু সর্দার। প্রিমিয়ার হ্যান্ডবল লিগের খেলোয়াড়দের এই বছরের ফেব্রুয়ারিতে কানপুরে নিলাম হয়েছিল। লিগটি মার্চ মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে করোনার মহামারীর কারণে তা পিছিয়ে যায়।

মঙ্গলবার রাতে কলকাতার একটি হোটেলে একটি ইভেন্ট চলাকালীন বেঙ্গল ব্লুজ খেলোয়াড়দের নাম ঘোষণা করা হয়েছিল। ড: আনন্দেশ্বর পান্ডে যিনি হ্যান্ডবল ফেডারেশন অফ ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট, পশ্চিমবঙ্গ হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের সভাপতি কুন্তল ঘোষ, অভিনেতা সৌরভ দাস, মৃণালিনী শর্মা, স্বর্ণজন দত্ত, বিনয় কুমার সিং প্রমুখ উপস্থিত ছিলেন। প্রিমিয়ার হ্যান্ডবল লিগের সমস্ত ম্যাচ সোনি সিক্স চ্যানেলে প্রদর্শিত হবে। সমস্ত ম্যাচ সন্ধ্যা ছটায় শুরু হবে।