কেরালা ম্যাচে দুই বঙ্গসন্তানের খেলায় অখুশি হলেও ডার্বিতে তাদের উপরই ভরসা রাখছেন হাবাস

0

পানাজি, গোয়া : উদ্বোধনী ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ১-০ ব্যবধানে জিতলেও এটিকে-মোহনবাগানের খেলা নিয়ে কিছুটা চিন্তা দেখিয়েছেন বিশেষজ্ঞ সহ সমর্থকরা। ডিফেন্সে তিরি-সন্দেশ-প্রীতমের ত্রয়ীর অসাধারণ পারফর্মেন্স সত্ত্বেও মিডফিল্ডে কেরালার কাছে বারবার বল হারানো নিয়ে কিছুটা চিন্তায় রয়েছে সবুজ-মেরুণ টিম ম্যানেজমেন্ট। এদিকে আর এক দিন বাদেই আইএসএল এর নতুন সদস্য এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে হবে এটিকে-মোহনবাগানকে।

কিন্তু বড় ম্যাচে নামার আগে কিছুটা চিন্তায় রয়েছেন সবুজ-মেরুণ কোচ আন্তোনিও হাবাস। কেরালা ম্যাচে দলের দুই তারকা বাঙালি ফুটবলার শুভাশিস বোস এবং প্রণয় হালদারের খেলা নিয়ে চিন্তিত হাবাস।

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে পায়ে চোট পেয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান লেফট উইংব্যাক মাইকেল সুসাইরাজ। তার পরিবর্তে নামা বাঙালি উইংব্যাক শুভাশিস বোস নামলেও খুব একটা সুবিধা করতে পারেননি। বারংবার সাহাল আব্দুল সামাদ ও ঋত্বিক দাসের বিরুদ্ধে বিট হচ্ছিলেন শুভাশিস। বেশ অসুবিধার মধ্যে লাগছিল শুভাশিসকে।

Virat Kohli, Sourav Ganguly, Roger Federer my role models: Subhasish Bose |  Football News - Times of India

এদিকে ডিফেন্সিভ মিডফিল্ডে বেশ রাফ ফুটবল খেলতে পরিচিত প্রণয় হালদার। কিন্তু কেরালা ব্লাস্টার্স ম্যাচে খুব ভালো খেলতে পারেননি প্রণয়। হলুদ কার্ডও দেখেন সেই ম্যাচে, পাশাপাশি একাধিকবার বল হারিয়ে ফেলছিলেন গুরুত্বপূর্ণ জায়গায়। ৬৩ মিনিটে প্রণয়কে বসিয়ে মনবীর সিংকে নামিয়েছিলেন স্প্যানিশ কোচ হাবাস। আর তার পরেই গোল করেন রয় কৃষ্ণা।

Indian national team: Pronay Halder hopes to win the King's Cup for Igor  Stimac | Goal.com

আর এই কারণে দলের জয় সত্ত্বেও বড় ম্যাচের গুরুত্ব মাথায় রেখে এই দুই ফুটবলারকে নিয়ে আলাদা ভাবে বসেছেন হাবাস। তবে একটি ম্যাচের পারফর্মেন্সের ভিত্তিতে এই দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকে বেঞ্চে বসাতে চাইছেন না হাবাস। সূত্রের খবর, আসন্ন ডার্বিতে অভিজ্ঞতার কারণে এই দুই বঙ্গসন্তানই শুরু করবে এটিকে-মোহনবাগানের জন্য। জয়েশ রানের কথা ভাবা হলেও আপাতত তিনি থাকবেন বেঞ্চে।