মারাদোনার প্রয়াণে বিশেষ শ্রদ্ধার্ঘ্য মোহনবাগানের, ডার্বি নিয়ে বড় উদ্যোগ মোহন সমর্থকদের

0

কলকাতা : গতকাল ভারতীয় সময় রাত ১০টায় একপ্রকার স্তব্ধ হয়ে যায় গোটা বিশ্বের ক্রীড়ামহল। কার্ডিয়ার অ্যারেস্টে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফুটবলের ঈশ্বর দিয়েগো মারাদোনা। আর তার এমন অকাল প্রয়াণের জেরে শোকে বিহ্বল ভারতের ক্রীড়ামহল। এবার দিয়েগো মারাদোনার প্রতি বিশেষ শ্রদ্ধার্ঘ্য রাখল শতাব্দীপ্রাচীন ক্লাব মোহনবাগান।

শুক্রবার মারাদোনার প্রয়াণে সবুজ-মেরুণ পতাকা অর্ধনমিত রাখা হয় মোহনবাগান ক্লাবে। পাশাপাশি ২০০৮ সালে যখন দিয়েগো মারাদোনা মোহনবাগানের ঐতিহ্যশালী মাঠে এসে দর্শকদের নিজের স্কিলের মাধ্যমে অভিভূত করেছিলেন, সেই সময়কার ছবিগুলি ফ্রেমবন্দী করে রাখা হবে ক্লাব তাঁবুতে।

https://www.facebook.com/238802646187669/posts/3638212599579973

এদিকে আগামীকাল আইএসএল এর ইতিহাসে প্রথম কলকাতা ডার্বিতে নামবে এসসি ইস্টবেঙ্গল এবং এটিকে-মোহনবাগান। আর সেই কারণে দুই প্রধানের সমর্থকরা মাঠে বসে খেলা না দেখতে পেলেও বিভিন্ন জায়গায় নিজেদের উদ্যোগে জায়ান্ট স্ক্রিনে একসাথে বসে খেলা দেখার সুযোগ তৈরি করেছে। আর তাতে পিছিয়ে নেই সবুজ-মেরুণ তরীর সমর্থকরাও। একাধিক ফ্যান ফোরাম নিজেদের উদ্যোগে বেশ বড়সড় স্ক্রিনিংয়ের আয়োজন করেছে।

https://www.facebook.com/238802646187669/posts/3638502239551009

রাজারহাটের ডিরোজিও কলেজে স্ক্রিনিংয়ের আয়োজন করেছে মেরিনার্স বেস ক্যাম্প এবং রাজারহাট মেরিনার্স ফ্যান ফোরাম। মোহনবাগানের আর এক ফ্যান ফোরাম স্প্লেন্ডর্স ডি ম্যারিনার্স স্ক্রিনিংয়ের আয়োজন করেছে শ্যামবাজারের ঐতিহ্যশালী দেশবন্ধু পার্কে। এদিকে বেহালার সখের বাজারের ঐতিহ্যশালী দ্বাদশের মাঠে স্ক্রিনিংয়ের আয়োজন করেছে সাউথ কলকাতা ম্যারিনার্স। শুধু কলকাতা নয়, বাংলার সর্বত্রই মেরিনার্সরা ডার্বি স্ক্রিনিংয়ের আয়োজন করেছে। এবং সবকটিই স্বাস্থ্যবিধি মেনে করা হচ্ছে।