ডার্বির উত্তেজনায় ফুটছে বাংলা, স্টেডিয়াম থেকে বঞ্চিত হলেও বিশেষ উদ্যোগ মোহনবাগানীদের

0

কলকাতা: অপেক্ষা আর মাত্র কয়েক ঘন্টার, তার পরেই ইতিহাসের সাক্ষী থাকবে ভারতীয় ফুটবল। আইএসএলের ইতিহাসে হতে চলেছে প্রথম কলকাতা ডার্বি। স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গল বনাম এটিকে-মোহনবাগান মুখোমুখি হবে গোয়ার তিলক ময়দানে। ১০০ বছরে পদার্পন করতে চলেছে এশিয়ার বৃহত্তম এই লড়াই। দর্শকশূন্য ফাঁকা মাঠে আয়োজিত হলেও বিশ্বজোড়া বাঙালি তথা ফুটবলপ্রেমীরা ডার্বির স্বাদ নিতে মুখিয়ে রয়েছে।

তাই এই বিশেষ দিনকে স্মরণীয় করে রাখতে মোহনবাগান সমর্থকদের বিশেষ উদ্যোগ। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে আয়োজন করা হয়েছে জায়ান্ট স্ক্রিনে ম্যাচ দেখার ব্যবস্থা। স্টেডিয়াম থেকে বঞ্চিত হলেও সেই অনুভূতি, সেই পরিবেশই যেন উপভোগ করতে পারে সমর্থকরা তাই উত্তরবঙ্গ থেকে দক্ষিনবঙ্গ কোথাও বাদ যায় নি মেরিনার্সদের এই প্রয়াস। মোট ৪৪ টি জায়গায় আয়োজিত হচ্ছে ডার্বির স্ক্রিনিং।

কলকাতা্র ট্যাংরা মেরিনার্স, লেক টাউন মেরিনার্স, যাদবপুর বিশ্ববিদ্যালয় এফইটিএসইউ, সবুজ-মেরুণ তরী, সোনারপুর রাজপুর মেরিনার্স, স্প্লেনডর দি মেরিনার্স, সাউথ কলকাতা মেরিনার্স, ধাপা মেরিনার্স। হাওড়া জেলায় আন্দুল মেরিনার্স, চ্যাটার্জিহাট মেরিনার্স, সালকিয়া মেরিনার্স, আমরা সবুজ-মেরুণ, ধুলাগড় মেরিনার্স, দেউলটি মেরিনার্স, সবুজ-মেরুণ স্বপ্ন ও আমতা মেরিনার্স, উলুবেড়িয়া মেরিনার্স, রাজমাঠ মেরিনার্স ব্রিগেড, ডোমজুর মেরিনার্স, আমতা ও বাগনান মেরিনার্স, বালি ও বেলুড় মেরিনার্স, লিলুয়া মেরিনার্স, জগৎবল্লভপুর মেরিনার্স। হুগলি জেলায় শিমলাগড় মোহনবাগানি, চুঁচুড়া মেরিনার্স, হরিপাল মেরিনার্স, মগড়া মেরিনার্স, খানাকুল মেরিনার্স, ভদ্রেশ্বর মেরিনার্স, জনাই মেরিনার্স।

বর্ধমান জেলায় পূর্ব বর্ধমান মেরিনার্স, বর্ধমান মোহনবাগান ওয়ারিয়র্স, আসানসোল মেরিনার্স। উত্তর ২৪ পরগণা জেলায় রাজারহাট মেরিনার্স ওয়েভ, বিরাটি মেরিনার্স, রাজারহাট মেরিনার্স ব্রিগেড, বসিরহাট মেরিনার্স, বাগুউহাটি মেরিনার্স, টাকি মাইটি মেরিনার্স। দক্ষিণ ২৪ পরগণা জেলায় দক্ষিণ বারাসাত মেরিনার্স, ডায়মন্ড হারবার মেরিনার্স, বারাইপুর মেরিনার্স, চম্পাহাটি মেরিনার্স। নদীয়া জেলায় চাকদহ মেরিনার্স, রানাঘাট মেরিনার্স, নবদ্বীপ মেরিনার্স, শান্তিপুর মেরিনার্স, আমরা মোহনবাগানি (মদনপুর), বেথুয়াদাহারি মেরিনার্স। উত্তরের দার্জিলিং জেলায় রয়েছে শিলিগুড়ি মেরিনার্স। এছাড়াও কোচবিহার মেরিনার্স ফ্যানক্লাব এবং বাঁকুড়ায় মানভূম মেরিনার্স এই স্ক্রিনিং আয়োজন করবে।