মুম্বই ম্যাচের বিতর্ক নিয়ে সমালোচকদের জবাব সন্দেশ ঝিঙ্গানের, পাশে দাঁড়ালেন বিক্রম প্রতাপ সিং

0

পানাজি, গোয়া : গত সোমবার হেভিওয়েট ম্যাচে মুম্বই সিটি এফসির কাছে এক গোলে হারে এটিকে-মোহনবাগান। কিন্তু ম্যাচের আকর্ষণ কেড়ে নেয় দুই দলের খেলোয়াড়দের মধ্যে অযথা ফাউল ও মারপিট সংক্রান্ত বিষয়গুলি। রেফারি শ্রী কৃষ্ণা খেলার রাশ একেবারেই হারিয়ে ফেলেছিলেন এবং এই নিয়ে ভারতীয় ফুটবলের অনেকেই খারাপ রেফারিংকে দায়ী করছে। এদিকে ইস্টবেঙ্গলের সমর্থকেরা অভ্যেসমতই এটিকে-মোহনবাগানের খেলোয়াড়দের এমন অযাচিত ফাউল করার জন্য সাসপেন্ড করতে আবেদন করে সোশ্যাল মিডিয়ায়।

এবার এই নিয়ে মুখ খুললেন সেই ঘটনার অন্যতম অভিযুক্ত সন্দেশ ঝিঙ্গান। জাতীয় দলের এই তারকা ডিফেন্ডারকে দেখা গিয়েছে ব্যাথায় শুয়ে থাকা মুম্বই সিটি এফসির তরুণ স্ট্রাইকার বিক্রম প্রতাপ সিংকে লাথি মেরেছেন এবং ধাক্কা মেরেছেন। আর সেই নিয়ে পড়শি ক্লাবের সমর্থক সহ মুম্বই সিটি এফসির সমর্থকরাও আওয়াজ তুলেছেন কড়া শাস্তি দেওয়ার। যদিও সমালোচকদের এই নিয়ে কড়া বার্তা দিয়েছেন সন্দেশ ঝিঙ্গান।

নিজের ইনস্টাগ্রামে সেই ঘটনার ভিডিও দিয়ে সন্দেশ তাতে লেখেন, “একটি তফাত থাকে কোনও খেলোয়াড়কে লাঠি মারা এবং তার পিঠে বন্ধুত্বপূর্ণ চাপড় দিয়ে দেখা যে তিনি ঠিক আছেন কিনা, বিশেষ করে সেই খেলোয়াড় যদি বিক্রম প্রতাপ সিংয়ের মত কেউ হন, যাকে আপনি খুব ভালো মত চেনেন এবং একসাথে ট্রেনিংও করেছেন। তাই হয়ত মাঝেমধ্যে ভেবেচিন্তে কিছু বলাটা ভালো এবং আপনার মধ্যেকার নেতিবাচকতাকে সব জায়গায় ছড়াবেন না। আগামী দিনে ভালো থাকুন, এই কামনা করি।”

আর এই বক্তব্যের জবাবে বেশ ভালো উত্তর দেন আক্রান্ত হওয়া তরুণ ফুটবলার বিক্রম প্রতাপ সিং। ঝিঙ্গানের পোস্টের রিপ্লাইয়ে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে বিক্রম লিখেছেন, “সব ঠিক আছে পাজি, এটি খেলার অঙ্গ ছিল, আমি জানি এতে ইচ্ছাকৃত কিছুই নেই। আমরা ব্যক্তিগতভাবে একসাথে ট্রেনিং করেছি তো আমি জানি তোমার স্বভাব। আমি জানি তুমি কতটা খেয়াল রাখো খেলোয়াড়দের স্বাস্থ্য নিয়ে এবং এটি খুবই ভালো যে সেই পরিস্থিতির মাঝেও তুমি আমার কাছে এসে জিজ্ঞেস করেছিলে আমি কেমন আছি।”

গত সোমবার ম্যাচের শেষের দিকে দুই দলের খেলোয়াড়দের মধ্যে তীব্র বাদানুবাদ ও ঝামেলা বাঁধে। ভিডিওতে দেখা গিয়েছে, এটিকে-মোহনবাগানের স্প্যানিশ ডিফেন্ডার তিরি মুম্বইয়ের আহত খেলোয়াড়ের জার্সি ধরে টেনে তুলছিলেন যাতে খেলা পুনরায় শুরু করা যায়। আর সেই নিয়ে বেশ জল্পনা বেড়েছে ভারতীয় ফুটবল মহলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here