চোট সমস্যা অব্যাহত থাকলে ইংল্যান্ড সিরিজ নিয়ে চিন্তায় ফেলতে পারে ভারতকে

0

ব্র্রিসবেেন: চোট কিছুতেই পিছু ছাড়ছে না টিম ইন্ডিয়ার। একের পর এক খেলোয়াড় চোটের কারণে দল থেকে ছিটকে যাচ্ছেন। যে কারণে শেষ টেস্টে একাদশ সাজাতেই হিমশিম খাচ্ছিল টিম ম্যানেজমেন্ট। শেষমেষ ব্রিসবেনে অনভিজ্ঞ বোলিং অ্যাটাক নিয়েই মাঠে নামতে হয়েছে রাহানেদের। মহম্মদ শামি, উমেশ যাদব, কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারী, অশ্বিন, বুমরাহর পর তালিকায় যুক্ত হয়েছে নভদীপ সাইনির নামও। কিন্তু এবার সেই চোট নিয়েই প্রশ্ন উঠছে। কেন চোট সমস্যা এত ভোগাচ্ছে ভারতীয় দলকে?

অস্ট্রেলিয়া সফরে দলের সঙ্গে রয়েছেন দুই ফিজিও নীতিন প্যাটেল এবং যোগেশ পারমার। এছাড়া কন্ডিশনিং এক্সপার্ট হিসেবে রয়েছেন নিক ওয়েব ও সোহম দেশাই। প্রশ্ন উঠছে অজি সফরে দলের সঙ্গে থাকা ফিজিওর ভূমিকা নিয়েও। কারণ আসন্ন ইংল্যান্ড সিরিজজেও চোট সমস্যা অব্যাহত থাকলে বিপদের মুখে পড়তে পারে ভারত। এই প্রসঙ্গে বোর্ডের এক কর্তা জানান, “সৌরভ-জয় শাহের উচিত অবিলম্বে দলের ফিজিও এবং কন্ডিশনিং বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা। কারণ এই প্রথম নয়, গত বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজেই এই চিত্র দেখা গিয়েছে। এদিকে, ২৭ জানুয়ারি আরটি-পিসিআর টেস্টের পরই চেন্নাইয়ে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবে গোটা দল।”

“অর্থাৎ হাতে আর মাত্র ১২দিন। তার মধ্যেই নির্বাচকদের ঠিক করতে হবে কোন কোন ফাস্ট বোলার ইংল্যান্ড সিরিজে সুযোগ পাবেন। কারণ এখন একমাত্র ফিট রয়েছেন ইশান্ত শর্মাই। ভুবি ফিট থাকলেও লাল বলের ক্রিকেটে তাঁকে সচরাচর খেলতে দেখা যায় না।”