বর্ণবিদ্বেষের পাল্টা জবাব সিরাজের: পাঁচ উইকেট নিয়ে অসিকে চ্যালেঞ্জ

0

ব্রিসবেন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার সিরিজের শেষ টেস্টের চতুর্থ দিনও বোঝা যাচ্ছে না খেলা কোনও দিকে যাবে। চতুর্থ ইনিংসে ভারতের সামনে ৩২৮ রানের লক্ষ্য চাপিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। তবে চতুর্থ দিনে অসি ব্যাটসম্যানদের উপর ভারী পড়ে যায় ভারতের পেস আক্রমণ। স্টিভ স্মিথের উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ। এর আগে ওয়াশিংটন সুন্দরের বলে ফিল্ডিং করার সময় মহম্মদ সিরাজ স্মিথের ক্যাচ লং অনে ফেলেছিলেন, যার জন্য তিনি ভীষণ ট্রোলড হন।

কিন্তু সিরাজ কয়েক ওভার পরে স্মিথকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন। এই ম্যাচে পাঁচ উইকেটও নেন সিরাজ। সিডনি থেকে ব্রিসবেন সিরাজকে ক্রমাগত অস্ট্রেলিয়ার গ্যালারি থেকে বর্ণবিদ্বেষী ও আপত্তিজনক মন্তব্য সহ্য করতে হয়েছিল। নিজের বোলিং দিয়ে তার যথাযথ জবাব দিল সিরাজ। দিনের শেষে ভারতের স্কোর ৪-০। সিরিজ জিততে দরকার এখনও ৩২৪ রান।

চতুর্থ দিনের খেলাও বৃষ্টি বিঘ্নিত। চা বিরতির পরে ম্যাচ বিলম্বিত হয়েছিল এবং এরপরে মাঝে মাঝে বৃষ্টির কারণে ম্যাচ থামতে হয়েছিল। ম্যাচের শেষ ঘন্টা বৃষ্টির জন্য খেলা হয়নি। টেস্টের পঞ্চম দিনে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং যদি এটি হয় তবে টেস্ট সিরিজ ড্র হয়ে যাবে। চার ম্যাচের সিরিজ এখন ১-১ ব্যবধানে রয়েছে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ২৯৪ রানে অলআউট হয়ে যায়।