সিরিজ জয় ভারতের: অনভিজ্ঞ দলকে হারাতে ব্যর্থ অস্ট্রেলিয়া

0

ব্রিসবেন: গাব্বাতে থামল অস্ট্রেলিয়ার জয়ের রথ। চতুর্থ ইনিংসে অস্ট্রেলিয়া ভারতের সামনে লক্ষ্য দিয়েছিল ৩২৮ রানের। আর শেষ দিন এই রান তাড়া করেই জয় পেল ভারত। জয়ের নেপথ্যে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। তিন উইকেটে হারল অস্ট্রেলিয়া। ৩২ বছর ধরে এই গাব্বার মাঠে অপরাজিত ছিল অসিরা। পূজারা ও রাহানে আউট হয়ে গেলে ড্রয়ের কথাই ভেবেছিল সকলে। কিন্তু শেষ দশ ওভারে ঋষভ পন্থ আক্রমণাত্মক ব্যাটিং করে অসি বোলারদের ব্যাকফুটে ফেলে দেয়।

১৩৮ বলে ৮৯ রান করে নট আউট থেকে ম্যাচ জিতিয়ে ফেরেন পন্থ। ওপেনার শুভমন গিল ৯১ রান করেন। হাফ সেঞ্চুরি করেছেন চেতেশ্বর পূজারাও (২১১ বলে ৫৬ রান)। জেতার লক্ষ্যে পাঁচ নম্বরে ব্যাট করতে নামানো হয় পন্থকে। খারাপ শট খেলে প্যাট কামিন্সের বলে মায়াঙ্ক আগরওয়াল আউট হলেও ওয়াশিংটন সুন্দর এসে নিজের কাজ করে দিয়ে যান। দুটি চার ও একটি ছয় মেরে ২৯ বলে ২২ রান করেন তিনি।

নিজের টেস্ট কেরিয়ারের সেরা ইনিংস পন্থের। বলা বাহুল্য, চোট আঘাতে জর্জরিত ভারতীয় দল। সেই সঙ্গে পিতৃত্বকালীন ছুটিতে ছিলেন বিরাট কোহলিও। নেতৃত্ব দিচ্ছিলেন অজিঙ্ক রাহানে। দলের বোলিং একেবারেই অনভিজ্ঞ। এই দলকেও হারাতে না পারা অস্ট্রেলিয়া দলের পক্ষে নিঃসন্দেহে লজ্জাজনক। এই ম্যাচের আগে পর্যন্ত সিরিজের ফলাফল ছিল ১-১। এই ম্যাচ জেতায় অসিকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জয় ভারতের।