গাব্বায় জিতে ইতিহাস গড়ল টিম ইন্ডিয়া, উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট আর্থিক উপহারের ঘোষণা

0

ব্রিসবেন, অস্ট্রেলিয়া : ৩২ বছর পর কোনও বিদেশী দল এসে দুর্গসম গাব্বায় এসে অস্ট্রেলিয়াকে মাত করে দিল। আর সেই দল হল এক প্রত্যয়ী, এক সাহসী টিম ইন্ডিয়া। বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা – টেস্ট দলের মূল খেলোয়াড়রা না থাকা সত্ত্বেও এই তারকাখচিত অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে যেভাবে বুক চিতিয়ে লড়েছে এই তথাকথিত দ্বিতীয় সারির টিম ইন্ডিয়া, আর সেই লড়াইয়ে যেভাবে জয়লাভ করল ভারত, তা সত্যিই অসাধারণ।

আর এই নিয়ে উচ্ছ্বসিত বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্ভবত দেশের প্রাক্তন অধিনায়কের মনে পড়ে গেল ২০০১ কলকাতা টেস্ট কিংবা ২০০৩-০৪ মরশুমের অস্ট্রেলিয়া সফর, যেখানে দুর্ধর্ষ অস্ট্রেলিয়া দলকে হারিয়ে দিয়েছিল তারই নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। আর আবারও অস্ট্রেলিয়াকে হারিয়ে বর্ডার গাভাস্কার ট্রফি ধরে রাখল ভারত। এর উপহার হিসেবে টিম ইন্ডিয়াকে এবার বিরাট আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা করলেন সৌরভ।

এই নিয়ে নিজের টুইটারে সৌরভ লিখেছেন, “একটি অসাধারণ জয়ের স্বাক্ষী রইলাম। অস্ট্রেলিয়ায় গিয়ে সেখানে এমন পরিস্থিতিতে টেস্ট সিরিজ জেতা, এমন ঘটনা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। বিসিসিআই ঘোষণা করেছে দলের জন্য পাঁচ কোটি টাকার বোনাস দেওয়া হবে। যদিও এই জয়ের মূল্য কোনও সংখ্যার থেকে অনেক বেশি। এই সফরকারী দলের প্রতিটি সদস্যকে আমি শুভেচ্ছা জানাই।”