অস্ট্রেলিয়ার পেসারদের বাউন্সারে পাওয়া আঘাত সারাতে এই বিশেষ টোটকা নিয়েছেন চেতেশ্বর পুজারা

0

সৌরাষ্ট্র : অস্ট্রেলিয়ায় অসাধারণ একটি টেস্ট সিরিজ জিতে ইতিমধ্যে দেশে ফিরে এসেছে ভারতীয় দল। দীর্ঘ দিন পর আবারও পরিবারের সাথে একসাথে থাকবেন ক্রিকেটাররা। সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে প্রচুর চোট আঘাতের সম্মুখীন হয়েছেন ভারতীয় ক্রিকেটাররা।

আর তাদের মধ্যে অন্যতম হলেন চেতেশ্বর পুজারা। অস্ট্রেলিয়ার পেসাররা যেভাবে শর্ট পিচ বোলিংয়ের মাধ্যমে গায়ে ও মাথায় আঘাত দিয়েছেন চেতেশ্বর পুজারাকে, তাতে কোনও বড় চোট পাননি, এটিই ভাগ্য ভালো। কিন্তু বাউন্সারে একাধিক আঘাত পাওয়ার পর সেই ব্যাথা সারানোর বিশেষ টোটকা বার করেছেন চেতেশ্বর পুজারা। আর এই টোটকার জন্য কাজে আসবে তার দুই বছরের মেয়ে অদিতি।

এই নিয়ে একটি জনপ্রিয় সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে পুজারা জানিয়েছেন, যখনই তিনি কোনও সিরিজ খেলতে যান, তখন তিনি মেয়েকে বলেন যাতে তিনি যখন বাড়ি ফিরবেন তখন ব্যাথার জায়গাগুলিতে চুম্বন দিয়ে দেয়। মেয়ের চুম্বনেই সমস্ত ব্যাথা সেরে যায় পিতা চেতেশ্বর পুজারার। তিনি মনে করেন, মেয়ে অদিতির চুম্বনে যে কোনও আঘাত সেরে উঠবে।

এদিকে নিজের ব্যাথা সহ্য করার ক্ষমতা বিশাল, সে নিয়েও বক্তব্য রেখেছেন পুজারা। তিনি বলেছেন, “আমার কেরিয়ারের শুরুর দিকে, আমার পেইন কিলার নেওয়ার অভ্যেস ছিল না। সেই কারণে আঘাত যন্ত্রণা সহ্য করার ক্ষমতা অনেক বেশি রয়েছে। যখন আপনি বেশি সময় ধরে খেলেন, আপনি আঘাত পাবেননি। আর এক্ষেত্রে আমি হাত তুলেছিলাম এই দায়িত্ব নেওয়ার জন্য। ঝুঁকি থাকতই যে আমি হয়ত গ্লাভসে বল লাগাব। কিন্তু ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আমাদের উইকেট হারালে চলত না। তার ফলে আমি সিদ্ধান্ত নিই যে আমি নিজের শরীরেই বল লাগাব।”

কঠিন অস্ট্রেলিয়া সফরের পর এবার ঘরের মাঠে শক্তিশালী ইংল্যান্ড দলের বিরুদ্ধে চারটি টেস্ট খেলতে নামবে ভারত। আর এই সিরিজেও ভারতীয় ব্যাটিংয়ের ভরসা হয়ে উঠবেন চেতেশ্বর পুজারা।